শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যা

বরিশালে একজনের মৃত্যুদন্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীর কাশিপুরে তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে অপহরণের পর ধর্ষণ ও হত্যা করে লাশ গুমের মামলায় আসামিকে ফাঁসির আদেশসহ যাবজ্জীবন ও সাত বছর কারাদন্ড  দেওয়া হয়েছে। গতকাল বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ রায় দেন। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আবুল কালাম আজাদ ওরফে কালু ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন। কালু নগরীর কাশিপুর গণপাড়া এলাকার বাসিন্দা। রায় ঘোষণার পরপরই কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে আসামিকে কারাগারে প্রেরণ করে পুলিশ। এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বাদীপক্ষের আইনজীবী। অপরদিকে দ্রুত ফাঁসি কার্যকর করার দাবি জানিয়েছে শিশুটির পরিবার। ২০১৮ সালের ১১ মার্চ নগরীর গণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী সীমা আক্তারকে নিজ ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে কালু।

পরে ধর্ষণের ঘটনা ফাঁস হওয়ার ভয়ে সে সীমাকে হত্যা করে লাশ বস্তাবন্দী করে স্থানীয় একটি গোরস্তানে লুকিয়ে রাখে। নিখোঁজের দুই দিন পর ১৩ মার্চ ওই গোরস্তান থেকে সীমার বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের মা মাহামুদা বেগম বাদী হয়ে ওই দিনই নগরীর বিমানবন্দর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ওই দিনই সন্দেহজনকভাবে কালুকে আটক করে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে কালু শিশু সীমাকে ধর্ষণের পর হত্যা করে লাশ গুম করার কথা স্বীকার করে। পরে শিশুকে ধর্ষণ ও হত্যার পর লাশ গুমের কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় কালু। একই বছরের ৩০ সেপ্টেম্বর আদালতে এ মামলার অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবদুর রহমান মুকুল।

পরে ট্রাইব্যুনালে ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে শিশু সীমাকে অপহরণের পর ধর্ষণ ও হত্যা করে লাশ গুমের চেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আসামি কালুকে ফাঁসির আদেশসহ যাবজ্জীবন ও সাত বছর কারাদ  দেন।

ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর ফয়জুল হক ফয়েজ জানান, উপরোক্ত দ  ছাড়া ট্রাইব্যুনাল আসামির সম্পদ বাজেয়াপ্ত করে দেড় লাখ টাকা ভিকটিমের পরিবারকে দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি এ রায়ে সন্তোষ প্রকাশ করেন। দ্রুত রায় কার্যকর করার দাবি জানিয়েছেন নিহত শিশুর বাবা আবদুল জব্বার এবং মামলার বাদী ও নিহতের মা মাহামুদা বেগম।

সর্বশেষ খবর