শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ক্ষমতায় যেতে বিএনপি চোরাগলি খুঁজছে

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতায় যেতে বিএনপি চোরাগলি খুঁজছে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন অন্যের ওপর ভর করে ক্ষমতায় যেতে অন্ধকারের চোরাগলি খুঁজছে। গতকাল সকালে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। তিনি ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভায় যুক্ত হন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ধর্মীয় সহনশীলতা বিনষ্টের যে কোনো অপচেষ্টা কঠোরভাবে দমন করা হবে। বিএনপি এখন একটি ব্যর্থ রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাই আন্দোলনে ব্যর্থ হয়ে তারা অন্যের ওপর ভর করে ক্ষমতায় যেতে অন্ধকারের চোরাগলি খুঁজছে।

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ার করে দিয়ে ওবায়দুল কাদের বলেন, মীমাংসিত বিষয় নিয়ে আপস করার কোনো সুযোগ নেই। তিনি বলেন, শান্তিপূর্ণ আন্দোলন বা সমাবেশ করলে সরকার কোনো বাধা দেবে না, তবে আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেওয়া হবে।

দলে মনোনয়ন নিয়ে বাণিজ্য করা থেকে বিরত থাকতে নেতান্ডকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, দিনের পর দিন ক্ষমতার অপব্যবহার করার জন্য দলের পদন্ডপদবি কাউকে ইজারা দেওয়া হয়নি। দলীয় নেতান্ডকর্মীদের সাবধান করে দিয়ে তিনি বলেন, যে কোনো নেতিবাচক ঘটনায় দলের ও সরকারের ইতিবাচক অর্জনগুলো যেন ম্লান না হয় সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। দল করলে দলের শৃঙ্খলা মানতে হবে। তিনি বলেন, উন্নয়ন-অর্জনে কোনো লাভ হবে না, যদি দলে শৃঙ্খলা না থাকে। সাধারণ মানুষের সঙ্গে খারাপ আচরণ না করার জন্য নেতান্ডকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের নেতান্ডকর্মীদের উদ্দেশে দলের সাধারণ সম্পাদক বলেন, স্থানীয় সরকার নির্বাচনে ইতিমধ্যে যারা বিদ্রোহ করেছে, আবার নির্বাচিত বা পরাজিত হয়েছে তাদের আর দল থেকে মনোনয়ন দেওয়া হবে না।

স্থানীয় পর্যায়ের উন্নয়ন প্রসঙ্গে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, শিগগিরই বেগমগঞ্জ থেকে লক্ষ্মীপুর পর্যন্ত চার লেনের সড়ক উন্নীত করা হবে। কোনো অবস্থাতেই লক্ষ্মীপুর পিছিয়ে থাকবে না, লক্ষ্মীপুরের লক্ষ্মী ফিরিয়ে আনা হবে।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে বর্ধিত সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাবেক মন্ত্রী শাহজাহান কামাল, সংসদ সদস্য আনোয়ার হোসেন খান, জেলা আওয়ামী সাধারণ সম্পাদক নূরউদ্দিন চৌধুরী নয়নসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সর্বশেষ খবর