শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

নারীদের সহায়তায় যাত্রা শুরু ‘আমরা মেয়েরা বলছি’

বাংলানিউজের গোলটেবিল আলোচনা

নিজস্ব প্রতিবেদক

সহিংসতা ও নির্যাতনের শিকার নারীদের সহায়তা দেওয়ার উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করল ‘আমরা মেয়েরা বলছি’ প্ল্যাটফর্ম। বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যান্ড কনসোর্টিয়াম এবং দেশের শীর্ষ অনলাইনভিত্তিক গণমাধ্যম বাংলানিউজ যৌথভাবে এর যাত্রার মহতী উদ্যোগ গ্রহণ করে। এ বিষয়ে গতকাল রাজধানীর বসুন্ধরার ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ কার্যালয়ে এক গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়। এ গোলটেবিল আলোচনার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় ‘আমরা মেয়েরা বলছি’র যাত্রা। সমাজের সব পর্যায়ের মেয়েদের জন্য ২৪ ঘণ্টা উন্মুক্ত এই প্ল্যাটফর্মে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নারী ও শিশু অধিকার নিয়ে কাজ করা ব্যক্তিসহ বিভিন্ন খাতের সঙ্গে সংশ্লিষ্টরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এর সঙ্গে যুক্ত থাকবেন।

বাংলানিউজ টোয়েন্টিফোর ডট কমের সম্পাদক জুয়েল মাজহারের সভাপতিত্বে ও লাইফস্টাইলের এডিটর শারমিনা ইসলামের সঞ্চালনায় গোলটেবিল আলোচনায় বক্তব্য দেন ব্র্যান্ড কনসোর্টিয়ামের প্রধান নির্বাহী শাখাওয়াত আলম রনো, বাংলানিউজের হেড অব নিউজ আহমেদ জুয়েল, ডিজিএম (মার্কেটিং) আজিজুর রহমান অনু, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মাহমুদা আফরোজ লাকী, সাইবার ক্রাইম বিভাগের এডিসি নাজমুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পুরুষতান্ত্রিক সমাজে নারীদের প্রতি অতীতেও অপরাধ সংঘটিত হয়েছে। প্রযুক্তির কল্যাণে আমাদের যেমন সুযোগ এসেছে, তেমনি অপরাধীদের জন্যও সুযোগ তৈরি করেছে। আর এ সুযোগ নারী ও শিশুদের বিষিয়ে তুলেছে। তবে প্রযুক্তিকে যারা অপব্যবহার করছে, প্রযুক্তিই তাদের ধরার সুযোগ করে দিচ্ছে। বাংলানিউজ সেই উদ্যোগের একটি ক্ষুদ্র অংশ। আমাদের শুধু অ্যাকশনে যেতে হবে, আমরা অ্যাকশনে যাব। একজন নির্যাতিতার চিৎকারে আমরা যত দ্রুত অ্যাকশনে যাব তত দ্রুত প্রতিকার পাওয়া যাবে।

অনুষ্ঠানে জানানো হয়, নির্যাতিত কোনো নারী অথবা কোনো অপরাধের শিকার হওয়া নারী চাইলে ফেসবুকের মাধ্যমে ‘আমরা মেয়েরা বলছি’ প্ল্যাটফর্মের সঙ্গে যোগাযোগ করতে পারেন। ফেসবুক লিঙ্ক-  https://bit.ly/3mF4ZFm। এ ছাড়া বাংলানিউজের একটি সাব ডোমেইন উন্মুক্ত হয়েছে। সেখানেও যোগাযোগ করা যাবে। একই সঙ্গে ২৪ ঘণ্টা চালু থাকা হটলাইন ০১৭৩০৭১৩১৭৭ নম্বরেও যোগাযোগ করা যাবে।

সর্বশেষ খবর