শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

শেখ মণি সরাসরি রণাঙ্গনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন : আমু

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু বলেন, মুক্তিযুদ্ধ চলাকালে শেখ ফজলুল হক মণি সরাসরি রণাঙ্গনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। স্বাধীনতার পর সোনার বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর নির্দেশেই শেখ ফজলুল হক মণি যুবকদের নিয়ে আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। গতকাল শহীদ শেখ ফজলুল হক মণির জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। আমির হোসেন আমু বলেন, আমি ১৯৭৮ সালে জেলখানা থেকে আসার পর বলেছিলাম, জাতি এবং আওয়ামী লীগ হারিয়েছে জাতির পিতাকে, কিন্তু যুবলীগ হারিয়েছে জাতির পিতা এবং যুবলীগের প্রতিষ্ঠাতাকে, তাই যুবলীগের ক্ষতি বেশি হয়েছে। সুতরাং যুবলীগকে প্রতিশোধ গ্রহণ করতে হবে।

বাকশাল গঠনের পর শেখ ফজলুল হক মণি বাকশাল নেতৃবৃন্দকে ঢাকায় ডেকে নিয়ে এসে দেওয়া বক্তৃতা সারা দেশে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে প্রশংসিত হয়েছিল।

অনুষ্ঠানে শেখ মণির লেখা গীতারায় এবং দূরবীনে দূরদর্শী শীর্ষক পুনঃপ্রকাশিত দুটি গ্রন্থের মোড়ক উšে§াচন করা হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সিনিয়র সহসভাপতি নুরুল আমিন রুহুল এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নার্গিস রহমান বক্তব্য দেন। এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উলাহ নুরী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জান্নাতুল বাকিয়া, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ঢাকা দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর