শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ফরিদপুরে নারীদের আবাসনের চার তরুণীর পলায়ন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে নারীদের জন্য গড়া একটি আবাসন থেকে চার তরুণী পালিয়ে গেছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। গতকাল ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে বলে ফরিদপুর কোতোয়ালি থানায় করা সাধারণ ডায়েরিতে (জিডি) বলা হয়েছে। সমাজসেবা অধিদফতর পরিচালিত ‘মহিলা ও শিশু-কিশোরী হেফাজতিদের নিরাপদ আবাসন, ফরিদপুর’ নামের এই সেভ হোমের অবস্থান জেলা শহরের টেপাখোলা এলাকায়। ওই চার তরুণীর মধ্যে ২০ ও ২১ বছর বয়সী দুজন রাজবাড়ীর, ১৮ বছরের একজন গোপালগঞ্জের এবং ১৭ বছর বয়সী একজন শরীয়তপুর জেলার বাসিন্দা।

ওই আবাসনের উপ-তত্ত্বাবধায়ক রুমানা আক্তার বলেন, বৃহস্পতিবার পর্যন্ত সেখানে মোট ৭২ জন নিবাসী ছিলেন। নিরাপত্তার দায়িত্বে থাকা দুই আনসার সদস্য ঘুমিয়ে থাকার সুযোগে শুক্রবার ভোর ৪টার দিকে এই চারজন গ্রিল ভেঙে পাচিল টপকে পালিয়ে যায়।

তারা ভবঘুরে হিসেবে তাদের নিজ জেলায় পুলিশের হাতে আটক হয়ে আদালতের মাধ্যমে এই আবাসনে এসেছিলেন বলে তিনি জানান।  তিনি জানান, এ ব্যাপারে ফরিদপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

 

 পালিয়ে যাওয়া ওই নিবাসীদের সন্ধানে পুলিশের পাশাপাশি সেভ হোম কর্তৃপক্ষও কাজ করছে।

ফরিদপুর সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক আলী আহসান বলেন, পালিয়ে যাওয়া নিবাসীদের উদ্ধারের চেষ্টা চলছে। ফরিদপুরের এই আবাসন থেকে কোনো নিবাসীর পালিয়ে যাওয়ার ঘটনা এই প্রথম ঘটল।

ফরিদপুর কোতোয়ালি থানার ওসি মোরশেদ আলম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ওই সময় যে দুই আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে ছিলেন তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

পালিয়ে যাওয়া তরুণীদের উদ্ধারের জন্য বিভিন্ন এলাকায় তল্লাশি চালানো হচ্ছে বলেও তিনি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর