রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

রংপুরে গরু ব্যবসায়ী হত্যার ঘটনায় অস্ত্রসহ চারজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের মিঠাপুকুরে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই এবং গরু ব্যবসায়ী সাদেক বাদশা হত্যার ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব। রংপুর নগরীর তাজহাট থেকে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-১৩ এর মিডিয়া কর্মকর্তা এএসপি খন্দকার গোলাম মোর্ত্তুজা। এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, একটি দেশি পিস্তল, লোহার দন্ড, আটটি মোবাইল সেট ও ২৯টি সিমকার্ড জব্দ করা হয়েছে। র‌্যাব কর্মকর্তা জানান, রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ফরিদা কালামের ভাড়া বাড়িতে গরু ব্যবসায়ীকে হত্যায় জড়িত কয়েকজন অবস্থান করছেন এমন তথ্যে শুক্রবার অভিযান চালায়। এ সময় ওই বাড়ি থেকে গ্রেফতার করা হয় কুড়িগ্রামের রাজারহাট থানার বালাকান্দি গ্রামের হামিদ মন্ডলের ছেলে মেহেদী হাসান শিলু (২৪), মৃত ইসমাইল হোসেনের ছেলে আতাউর রহমান আপেল (২৬), পান্থাপাড়া গ্রামের পবিত্র রায়ের ছেলে স্মরণ রায় (২০) ও কুড়িগ্রাম সদরের নয়াগ্রামের রবিউল ইসলামের ছেলে মঞ্জুরুল ইসলাম ভুট্টো।

 গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর রাত ৮টার দিকে কয়েকজন গরু ব্যবসায়ী লালমনিরহাটের বড়বাড়ি হাটে গরু বিক্রি শেষে নিজেদের গ্রাম দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার নলেয়ায় ফিরছিলেন। রংপুরের মিঠাপুকুর উপজেলার বৈরাগীগঞ্জ-বলদীপুকুর সড়কের সিএনজি পাম্প সংলগ্ন স্থানে মাইক্রোবাসে আসা কয়েকজন ব্যক্তি তাদের গতিরোধ করেন। এ সময় তারা মাইক্রোবাস থেকে নেমে নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে গরু ব্যবসায়ীদের কাগজপত্র যাচাই করতে থাকেন।

এক পর্যায়ে তিনজনের কাছ থেকে ৩ লাখ টাকা কেড়ে নিয়ে তারা চলে যেতে চাইলে গরু ব্যবসায়ীরা মাইক্রোবাসটি আটকানোর চেষ্টা চালায়। এ সময় দুষ্কৃতকারীরা সাদেক বাদশা নামের এক গরু ব্যবসায়ীকে মাইক্রোবাস চাপা দিয়ে পালিয়ে যায়। পরে সঙ্গে থাকা অন্য ব্যবসায়ীরা স্থানীয় লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করে রংপুর মেডিকেলে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনার চার দিন পর গত ২৯ নভেম্বর মিঠাপুকুর থানার পায়রাবন্দ বেতগাড়া হাফিজিয়া মাদরাসার মাঠ থেকে একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়। উদ্ধার মাইক্রোবাসের সূত্র ধরে ঘটনার সঙ্গে জড়িতদের সন্ধান পায় র‌্যাব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর