সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

সিলেটে চরমোনাই পীরের মাহফিলের ব্যানারে আগুন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বিক্ষোভ মিছিল থেকে মুফতি সৈয়দ মো. রেজাউল করীম চরমোনাই পীরের মাহফিলের একটি ব্যানারে আগুন দিয়েছেন ছাত্রলীগের কর্মীরা। এ ছাড়া আরেকটি ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। জানা গেছে, সিলেট নগরীর চৌহাট্টায় আলিয়া মাদরাসা মাঠে আগামী ১০ থেকে ১২ ডিসেম্বর তিন দিনব্যাপী ওয়াজ মাহফিলের আয়োজন করেছে ‘বাংলাদেশ মুজাহিদিন কমিটি, সিলেট বিভাগ’। এ মাহফিলে চরমোনাই পীরের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। মাহফিলকে স্বাগত জানিয়ে আয়োজকরা বিভিন্ন স্থানে ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগিয়েছেন, বসিয়েছেন তোরণ। চৌহাট্টা এলাকায়ও ব্যানারসহ একাধিক তোরণ বসানো হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে গতকাল সিলেটে বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন।

নগরীর রেজিস্টারি মাঠ থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি নগরীর চৌহাট্টা এলাকায় আসার পর ছাত্রলীগের কর্মীরা চরমোনাই পীরের মাহফিলের ওই তোরণের একটি ব্যানার টেনে ছিঁড়ে ফেলেন। এ ছাড়া আরেকটি ব্যানার তোরণ থেকে নামিয়ে আগুন দিয়ে পুড়িয়ে দেন তারা।

সিলেটে দীর্ঘদিন ধরে ছাত্রলীগের কোনো কমিটি নেই। ঘটনার বিষয়ে সিলেট মহানগর ছাত্রলীগের সর্বশেষ কমিটির সভাপতি আবদুল বাছিত রুম্মান কিছুই জানেন না বলে মন্তব্য করেন। ওই কমিটির সাধারণ সম্পাদক আবদুল আলীম তুষারকে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান বলেন, ‘ব্যানার ছিঁড়ে ফেলা ও আগুন দেওয়ার ঘটনায় আমরা পুলিশে অভিযোগ দাখিল করব।’

নগরীর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিঞা বলেন, ‘কয়েকটি ছেলে একটি ব্যানারে আগুন দিয়েছিল। পুলিশ তাদের সরিয়ে দেয়।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর