বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

অর্থ পাচার মামলায় জামিন পাননি আরশাদ উল্লাহ

নিজস্ব প্রতিবেদক

মানি লন্ডারিং মামলায় দন্ডিত ইউনিল্যান্ড লিমিটেডের পরিচালক এইচ এম আরশাদ উল্লাহকে জামিন না দিয়ে আপিল শুনানির জন্য দিন ধার্য করেছে হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

জামিন আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন আবদুল বাসেত মজুমদার ও সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান।

পরে আমিন উদ্দিন মানিক জানান, মানি লন্ডারিং মামলায় ইউনিল্যান্ড লিমিটেডের পরিচালক এইচ এম আরশাদ উল্লাহকে জামিন না দিয়ে আপিল শুনানির জন্য ১৪ জানুয়ারি দিন ধার্য করেছে হাই কোর্ট।

তিনি আরও জানান, ২০১৯ সালে ২৩ জানুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৩ মানি লন্ডারিং মামলায় ইউনিল্যান্ডের পরিচালক এইচ এম আরশাদ উল্লাহসহ কয়েকজনকে ১২ বছর করে সশ্রম কারাদন্ড এবং আসামিদের ২ হাজার ৭০২ কোটি ৪১ লাখ ১১ হাজার ৭৮৪ টাকা ১৪ পয়সা অর্থদন্ডে দন্ডিত করে।

ওই রায়ের বিরুদ্ধে আপিল করেন আরশাদ উল্লাহ। এ অবস্থায় এইচ এম আরশাদ উল্লাহ অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করেন। আদালত জামিন না দিয়ে আপিল শুনানির জন্য আগামী ১৪ জানুয়ারি দিন নির্ধারণ করেছে বলে জানান আমিন উদ্দিন মানিক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর