শিরোনাম
শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

জনগণের চেয়ে বড় কোনো শক্তি নেই

-মান্না

নিজস্ব প্রতিবেদক

জনগণের চেয়ে বড় কোনো শক্তি নেই

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, জনগণের চেয়ে বড় কোনো শক্তি নেই। ১ লাখ লোক নিয়ে ঢাকা শহরে তিনটা দিন অবস্থান নেন। এই সরকার বিদায় হতে বাধ্য। তিনি বলেন, এ সরকার কখনো আলোচনার মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন দেবে না। জাতীয় প্রেস ক্লাবে গতকাল সন্ধ্যায় বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের ৪৯তম শাহাদাতবার্ষিকী  উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। ‘স্বাধীনতার ৪৯তম বছর : প্রাপ্তি ও প্রত্যাশা’ শীর্ষক এই আলোচনায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম।

এ ছাড়া ঢাকা মহানগর বিএনপি নেতা ও বিগত ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, মুক্তিযোদ্ধা আবুল হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেন, এই জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় তাজরীন গার্মেন্টে অগ্নিকান্ডে দগ্ধ ও আহত হতদরিদ্র শ্রমিকরা চিকিৎসা ও ক্ষতিপূরণের দাবিতে ৪০ দিন অনশন করেছেন। তাদের দাবি না মেনে রাতের আঁধারে ঘুমন্ত অবস্থায় তাদের গায়ে গরম পানি ঢেলে দিয়ে, লাঠিপেটা করে তাড়িয়ে দেওয়া হয়েছে। রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। অথচ সরকারি দলের লোকেরা এই ঢাকা শহরে বুক ফুলিয়ে মিছিল করছেন।      

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, আজকে ছিল বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের ৪৯তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে সরকার কোনো কর্মসূচি গ্রহণ বা পালন করেনি। অথচ আজ (গতকাল) পদ্মা সেতুর স্প্যান বসানো নিয়ে তারা ব্যস্ত। সমস্ত মিডিয়া যেন হুমড়ি খেয়ে পড়েছে।

মান্না বলেন, ভারতে আজ কৃষকরা আন্দোলন করে সমগ্র দিল্লি শহর অচল করে দিয়েছে। এখন তারা সারা ভারত অচল করে দেওয়ার হুমকি দিয়েছে। আমরাও কি এখানে সেটা পারি না? মাত্র দুই লাখ মানুষ তিন দিনের জন্য এই ঢাকায় বসিয়ে দেন। দেখবেন, এই সরকার বিদায় হয়ে গেছে। বেগম খালেদা জিয়াও মুক্ত হবেন। এখন বিএনপি নেতারা যদি কর্মসূচিই ঘোষণা না দেন তাহলে তো আর আন্দোলন হবে না।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর