শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ফরিদপুরে ইউএনওর নিরাপত্তা চেয়ে জেলা প্রশাসককে চিঠি

নিজস্ব প্রতিবেদক

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তৌহিদ এলাহীকে হত্যা ও এলাকা ছাড়া করার হুমকি দিয়েছেন শরিফুল ইসলাম নামে এক ব্যক্তি। এ ঘটনায় তিনি ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকারের কাছে নিরাপত্তা চেয়ে চিঠি দিয়েছেন। গত মঙ্গলবার দুপুরে ইউএনওর         সরকারি মোবাইলে ফোন দিয়ে এ হুমকি দেন শরিফুল। জানা গেছে, আলফাডাঙ্গা উপজেলার চরকাতলাসুর গ্রামের মশিউর রহমানের ছেলে শরিফুল। ইউএনও তৌহিদ এলাহী বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্পের কাজে বাধা দিয়ে হত্যার হুমকি দেন শরিফুল।

পাশাপাশি তিনি প্রশাসনকে অস্থিতিশীল করাসহ তাকে জীবননাশের হুমকি, ক্যারিয়ার ধ্বংস, ঝাড়– মিছিলসহ বিভাগীয় মামলা করার হুমকি দেন। সম্প্রতি ঘটে যাওয়া দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনওর ওপর হামলার মতো একইভাবে আলফাডাঙ্গার ইউএনওর ওপর হামলারও হুমকি দেন।

জানা গেছে, শরিফুল সরকারি খাসজমিতে (জেলা প্রশাসকের ১ নম্বর খাস খতিয়ানভুক্ত এসএ-রেকর্ড দাগ নম্বর ১৫৭৫ ও বিএস রেকর্ড দাগ নম্বর-৪৯০) প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গৃহীত আশ্রয়ণ প্রকল্পের আওতায় গৃহহীন ও ভূমিহীনদের জন্য ঘরের কাজ বন্ধ করার হুমকি দেন। প্রকল্পভুক্ত জমি এসএ ও বিএস দুটি রেকর্ডেই খাস জানালে তিনি ইউএনওকে প্রাণে মেরে ফেলার পাশাপাশি উত্তেজিত হয়ে নানা ধরনের ভয়ভীতি দেখান। প্রসঙ্গত, শরিফুল কুচিয়াগ্রামের সাড়ে ৫৪ শতাংশ সরকারি খাসজমিতে অবৈধভাবে বাসভবন নির্মাণ করে বসবাস করছেন। এর বাইরে তিনি ও তার বাবা মশিউর রহমান এ এলাকার বিপুল খাসজমি অবৈধভাবে ভোগ-দখল করছেন। সরকারি নিষ্কণ্টক খাস কৃষিজমিতে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ প্রকল্পের কাজ করতে গেলে শরিফুল ও তার বাবা মশিউর ইউএনও, এসি ল্যান্ডসহ দুজন সরকারি লোককে হুমকি দেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে গত বুধবার ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ আসলাম মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় আলফাডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান (জাহিদ), আলফাডাঙ্গা পৌর মেয়র সাইফুর রহমান (সাইফার), আলফাডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর