মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

দলীয় মেয়র প্রার্থীকে জয়ী করতে একাট্টা নেতারা

চট্টগ্রামে পৌর নির্বাচন

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

তফসিল ঘোষণার পর থেকেই চট্টগ্রামের দুটি পৌরসভায় শুরু হয়েছে আওয়ামী লীগ-বিএনপির দলীয় মেয়র প্রার্থীদের কৌশলী প্রচার-প্রচারণা। দলের মেয়র প্রার্থীদের জয়ী করতে নেতা-কর্মীরা একাট্টা হয়ে কাজও শুরু করেছেন। রাত পর্যন্ত চলছে প্রতিটি ওয়ার্ডে ভোটারদের সঙ্গে নেতা-কর্মীদের উঠান বৈঠক। চট্টগ্রামের সীতাকুন্ডে ২৮ ডিসেম্বর এবং সন্দ্বীপে ১৬ জানুয়ারি পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সীতাকুন্ড পৌরসভায় আওয়ামী লীগ-বিএনপি দলীয়ভাবে মেয়র প্রার্থী চূড়ান্ত। নির্বাচন কমিশন (ইসি) থেকে মনোনয়নপত্রও সংগ্রহ করেছেন। নির্বাচনী প্রচারণাও শুরু হয়েছে সীতাকুন্ডে। দলীয় ও নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চট্টগ্রামের সীতাকুন্ড পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী বর্তমান মেয়র বদিউল আলম ও বিএনপির মেয়র প্রার্থী আবুল মনছুর। একইভাবে সন্দ্বীপ পৌরসভায় দলীয় মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের মোক্তাদের মাওলা সেলিম ও সন্দ্বীপ পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক আবুল বশর ভূইয়া। কাউন্সিলর পদে প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগের একাধিক প্রার্থী রয়েছেন। বিএনপির রয়েছেন একক প্রার্থী।

 নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা-কর্মী বলেন, সীতাকুন্ড ও সন্দ্বীপে মেয়র পদে আওয়ামী লীগ-বিএনপির একক প্রার্থী রয়েছেন। এখানে দলের একাধিক নেতা মনোনয়ন পাওয়ায় তৃণমূলের নেতা-কর্মীরা দলীয় সিদ্ধান্তকে মেনে না নিলে ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে বলে আশঙ্কা রয়েছে। উপজেলা বা পৌরসভায় রয়েছেন নেতাদের গ্রুপ-উপগ্রুপও। তবে দলের প্রার্থীর পক্ষে একাট্টা হয়ে কাজ করলে স্ব স্ব মেয়র প্রার্থীদের বিজয় নিশ্চিত হবে। তাছাড়া সরকারের চলমান উন্নয়নের পাশাপাশি নানা ব্যর্থতার কথাও উঠে আসছে সাধারণ মানুষের মাঝে।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম বলেন, দলের পক্ষ থেকে সীতাকুন্ডে বদিউল আলম ও সন্দ্বীপ পৌরসভায় মোক্তাদির মাওলা সেলিমকে মেয়র পদে একক প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। দুটি পৌরসভায় পৃথক সময়ে নির্বাচন হবে। জেলা থেকে শুরু করে উপজেলা ও ওয়ার্ডের নেতা-কর্মীরা এক হয়ে দলীয় প্রার্থীদের জয়ী করতে কাজ করছেন কর্মীরা।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সহসভাপতি এম এ হালিম বলেন, সীতাকুন্ডে বিএনপি মেয়র পদে আবুল মনছুর ও সন্দ্বীপে আবুল বশর ভূইয়াকে মনোনয়ন দিয়েছে। সীতাকুন্ডে কাউন্সিলর পদে একক প্রার্থীর মতো সন্দ্বীপেও করার চেষ্টা চলছে। তিনি বলেন, প্রশাসন হয়রানি না করলে বিএনপি প্রার্থী জয়ী হবেন। সীতাকুন্ড উপজেলা নির্বাচন কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, আওয়ামী লীগ-বিএনপির দুজন মেয়র প্রার্থীসহ ৮৬ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর