শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
সংবাদ সম্মেলনে আন্দোলনের হুমকি

উন্নয়নে ধীরগতিতে কেডিএকে দুষলেন খুলনার মেয়র

নিজস্ব প্রতিবেদক, খুলনা

‘২০১৮ সালের ২১ মে একনেকে খুলনা মহানগরীর যানজট কমাতে ৩৯৫ কোটি টাকা ব্যয়ে নিরালা থেকে বাইপাস রোড, গল্লামারী-রায়েরমহল এলাকায় তিনটি সড়ক নির্মাণের অনুমোদন দেওয়া হয়। কিন্তু দীর্ঘদিনেও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) সড়কের জমি অধিগ্রহণ শুরু করতে পারেনি। একইভাবে ২০১৩ সালে ৯৮ কোটি টাকা ব্যয়ে শিপইয়ার্ড সড়ক চার লেন প্রকল্প অনুমোদন দেওয়া হয়। ওই প্রকল্প তৃতীয় দফায় একনেকে ২৫৯ কোটি টাকায় বৃদ্ধি করা হলেও বাস্তবায়ন কাজ এখনো শুরু হয়নি। বরাদ্দের পরও রাস্তা নির্মাণ না হলে যানজট কীভাবে নিরসন হবে, কীভাবে শহরের সৌন্দর্য বৃদ্ধি হবে।’ গতকাল খুলনার উন্নয়নে নেওয়া প্রকল্প বাস্তবায়নের ধীরগতিতে ক্ষোভ প্রকাশ করে সংবাদ সম্মেলনে সিটি মেয়র তালুকদার আবদুল খালেক এসব কথা বলেন। খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

একনেকে খুলনার উন্নয়নে প্রধানমন্ত্রীর পাস করা সব প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়ে সিটি মেয়র বলেন, আগামী ছয় মাসের মধ্যে প্রকল্পের কার্যক্রম শুরু না করলে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আন্দোলন ঘোষণা করা হবে। তিনি বলেন, শহরকে সুন্দর করার জন্য কেডিএর যে দায়িত্ব তারা তা পালন করেনি।

সিটি মেয়র বলেন, শহরের উন্নয়নের মূল দায়িত্ব সিটি করপোরেশনের। একই সঙ্গে কেডিএ আলাদা উন্নয়ন কর্তৃপক্ষ। তবে মূল দায়িত্ব যখন সিটি করপোরেশনের তখন কেডিএর উচিত তাদের সঙ্গে সমন্বয় কাজ করা। তা না হলে উন্নয়নসহ শ্রীবৃদ্ধি করা সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, কেসিসির প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবর টিপু, মেমরী সুফিয়া রহমান শুনু ও সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর