শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

করোনার দ্বিতীয় ঢেউও সফলভাবে মোকাবিলা করছে সরকার : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার করোনা নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে আশপাশের দেশগুলো থেকে অনেক বেশি সফল এবং করোনার দ্বিতীয় ঢেউও সফলভাবে মোকাবিলা করছে।  গতকাল সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মির্জা ফখরুল ইসলামের ‘সরকার করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ’ এমন বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, জনগণ স্বাস্থ্যবিধি মেনে চললে, সবার সম্মিলিত প্রচেষ্টা যদি অব্যাহত থাকে, তবে করোনার দ্বিতীয় ঢেউও আমরা প্রথম ঢেউয়ের মতো সঠিকভাবে মোকাবিলা করতে পারব। তিনি বলেন, মির্জা ফখরুল সাহেবরা করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে ১০ মাসের মধ্যে জনগণের পাশে দাঁড়াননি। আর আমাদের দলের ত্রাণ ও সমাজকল্যাণ কমিটির পক্ষ থেকে উপজেলা পর্যায় পর্যন্ত মানুষের কাছে মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী এবং সরকার ও দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেবরা তো বলেছিলেন, করোনা মহামারীতে রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, হাসপাতালে রোগী ভর্তি হতে পারবে না। স্রষ্টার কৃপায় আর সরকারের প্রচেষ্টায় তাদের শঙ্কা-আশঙ্কাগুলো ভুল প্রমাণিত হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন, দেশকে পৃথিবী থেকে বিচ্ছিন্ন করে দেওয়ার জন্য। আর বাস্তবতা হচ্ছে করোনাভাইরাসের নতুন রূপটি ছড়ানোর কারণে যখন আশপাশের দেশগুলো যুক্তরাজ্যের সঙ্গে বিমান ও সড়ক যোগাযোগ বন্ধ করেছে, তখন ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে গতকাল সেটি না করার জন্য এবং যোগাযোগ পুনঃস্থাপন করার জন্য আহ্বান জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর