সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

কমিটি ঘোষণার কিছু পরই ছাত্রদলের দুই পক্ষে সংঘর্ষ

ককটেল নিক্ষেপের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী ছাত্রদলের কমিটি ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যে গতকাল দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। একপর্যায়ে পদবঞ্চিতরা বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে ককটেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ ও তিনজনকে আটক করেছে। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, ‘ছাত্রদলের নতুন আহ্বায়ক কমিটির সদস্যদের সঙ্গে পদবঞ্চিতদের দুই দফায় সংঘর্ষ হয়েছে। এ সময় পদবঞ্চিতরা দলীয় কার্যালয়ে ককটেল নিক্ষেপ করে।

পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করেছে।’ তবে ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম বলেন, ‘ছাত্রদলের অনুষ্ঠান চলাকালে কোনো কারণ ছাড়াই পুলিশ নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে। এ সময় ছয় নেতা- কর্মী গুরুতর আহত হয়েছেন।’ জানা যায়, নতুন আহ্বায়ক কমিটিকে স্বাগত জানিয়ে মিছিল বের করে ছাত্রদলের নেতারা। তাদের মিছিল কাজীর দেউড়ি প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে ফিরে যায়। এ সময় দলীয় কার্যালয়ের সামনে পদবঞ্চিতদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে নতুন কমিটির নেতাদের অনুসারীরা। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে। বিকালের দিকে পদবঞ্চিতরা ফের বিক্ষোভ সহকারে গিয়ে দলীয় কার্যালয়ে ককটেল নিক্ষেপ করে। এক মাসের ব্যবধানে ফের কমিটি : চট্টগ্রাম মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার এক মাসের মধ্যে তা ভেঙে ফের ৩৫ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সাইফুল আলম আহ্বায়ক এবং শরিফুল ইসলাম তুহিনকে সদস্যসচিব করা হয়। শনিবার রাতে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ। আহ্বায়ক কমিটিকে ৯০ দিনের মধ্যে সব ইউনিট কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছে।

নতুন কমিটির আহ্বায়ক সাইফুল আলম বলেন, ‘দীর্ঘদিন কমিটি না হওয়ার কারণে আগের কমিটি অস্থায়ী ভিত্তিতে করা হয়েছিল। কমিটি নিয়ে কিছু নেতা-কর্মী অসন্তুষ্ট হতে পারেন। তবে সবাইকে নিয়েই দলীয় কর্মসূচি পালন করা হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর