সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের নিয়োগ স্থগিত

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত করা হয়েছে। দরখাস্তকারী প্রার্থীদের ব্যাংক ড্রাফটের ৫০০ টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বোর্ড অব ট্রাস্টিজের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ সভাপতি (প্রতিষ্ঠাতা) রাবেয়া আলীম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সহ-সভাপতি অ্যাডভোকেট মমতাজুল হক এক বিজ্ঞপ্তিতে বলেছেন, পরবর্তীতে সরকারি ও ইউজিসির বিধি মোতাবেক বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এদিকে, সৈয়দপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় নামে কোনো অস্তিত্ব নেই বলে ইউজিসি ওয়েবসাইটে প্রকাশ করলে তোলপাড় শুরু হয়। প্রতিষ্ঠানটির সাইনবোর্ড সরিয়ে ফেলা হয় এবং সংশ্লিষ্টরা গা ঢাকা দেয়।

বাইপাস রোড রংপুর-দিনাজপুর মহাসড়কের পাশে বিশ্ববিদ্যালয়ের কোনো অবকাঠামো গড়ে ওঠেনি। তবে সরকারি খাস জমিতে একটি সাইনবোর্ড লাগিয়ে প্রতিষ্ঠানটির স্থান নির্ধারণ করা হয়েছিল।

উল্লেখ্য, ১১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পদে লোক নিয়োগ দেওয়া হচ্ছে পত্রিকায় এমন বিজ্ঞপ্তি প্রকাশের পর বিষয়টি ইউজিসির নজরে আসে। প্রতিটি পদের জন্য আবেদনের সঙ্গে অফেরতযোগ্য ৫০০ টাকার ব্যাংক ড্রাফট চাওয়া হয় ওই বিজ্ঞপ্তিতে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর