বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

বরিশাল বিএমএর ৪৮ ঘণ্টার আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিএমএ (বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন) সভাপতি ডা. মো. ইশতিয়াক হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা এবং তার সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে মামলার তদন্ত কর্মকর্তা এসআই রিয়াজুলকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের আলটিমেটাম দেওয়া হয়েছে। সময়ের মধ্যে দাবি না মানা হলে কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দিয়েছেন বিএমএ নেতারা। গতকাল দুপুর ১টায় শেরই-বাংলা মেডিকেল কলেজের হলরুমে জেলা বিএমএর জরুরি সভা শেষে এই আলটিমেটাম ঘোষণা করা হয়।

বিএমএর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান শাহিন জানান, গত ২১ ডিসেম্বর জেলা বিএমএ সভাপতি এবং ইসলামী ব্যাংক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. ইশতিয়াক হোসেন সহ ২ চিকিৎসকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা নেয়া রোগী মানিক কারিগর। মূলত ডা. ইশতিয়াক ওই রোগীর চিকিৎসা করেননি। তারপরও ওই হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে তার বিরুদ্ধে মামলা দেয়া হয়। ওই মামলা তদন্তে গিয়ে কোতোয়ালিী মডেল থানার উপ-পরিদর্শক রিয়াজুল ডা. ইশতিয়াকের সঙ্গে ঔদ্ধর্ত্যপূর্র্ণ আচরণ করে বলে অভিযোগ করা হয়। দায়েরকৃত মামলা এবং অভিযুক্ত উপ-পরিদর্শক রিয়াজুলকে প্রত্যাহারের দাবিতে গতকাল সভায় ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দেওয়া হয়।

জেলা বিএমএ সভাপতি সাবেক সিভিল সার্জন ডা. মো. ইশতিয়াক হোসেনের সভাপতিত্বে সভায় সহসভাপতি ডা. সৈয়দ মাকসুমুল হক এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মনিরুজ্জামান শাহিনসহ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর