বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

মহিলা শ্রমিকদের পৃথক পরিবহন চালু করা হবে : রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের মহিলা শ্রমিকদের জন্য পৃথক পরিবহন ব্যবস্থা এবং তাদের নিরাপত্তার জন্য নানামুখী পরিকল্পনা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। তিনি গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম প্রেস ক্লাবে নগর মহিলা শ্রমিক লীগের এক সভায় এ কথা বলেন।  তিনি বলেন, দেশের জাতীয় অর্থনীতিতে পুরুষের পাশাপাশি মহিলারা বিশেষ অবদান রেখে আসছেন। কোনো কোনো ক্ষেত্রে পুরুষের চেয়ে বেশি ভূমিকা রাখছেন। এবারের নির্বাচনে বিজয়ী হলে মহিলা শ্রমিকদের কর্মস্থলে যাওয়া-আসার সুবিধার জন্য বড় বড় মিল-কারখানার মালিক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার ভিত্তিতে পৃথক পরিবহন ব্যবস্থার উদ্যোগ নেওয়া হবে।

এদিকে রেজাউল করিম চৌধুরী সকালে নগরীর ৫ নম্বর মোহরা ওয়ার্ডের বিজয় দিবস উদযাপন পরিষদের অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখতে গিয়ে বলেন, মরহুম জননেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর বিশেষ তত্ত্বাবধানে চট্টগ্রামে শুরু হওয়া বিজয় উৎসব এখন দেশের জাতীয় উৎসবে পরিণত হয়েছে। এতে দেশের তরুণ প্রজন্ম আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস এবং আমাদের জাতীয় ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে জানতে পারছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ এমপি, বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এদিকে সন্ধ্যায় নগরীর ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন চসিক মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

সর্বশেষ খবর