শনিবার, ২ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সরকারের সঙ্গে আলেম সমাজের বিভাজন চায় নাস্তিকরা : মামুনুল হক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বলেছেন, সরকারের সঙ্গে আলেম সমাজের বিভাজন সৃষ্টি করতে চায় নাস্তিক-মুরতাদরা। সে জন্য তারা ভুল তথ্য উপস্থাপন করে আলেমদের সঙ্গে সরকারকে মুখোমুখি করছে। আমাদের বক্তব্য কাটছাঁট করে বিভ্রান্তিমূলকভাবে প্রচার করে দেশে সংঘাত সৃষ্টি করতে তারা মরিয়া হয়ে উঠেছে।

গতকাল জুমার নামাজের পর জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দি সম্মেলনে এসব কথা বলেন তিনি।

এ সময় মামুনুল হক বলেন, নাস্তিক্যবাদী গোষ্ঠী থেকে আল্লামা শাহ আহমদ শফী দেশের মুসলমান তৌহিদি জনতাকে হেফাজত করিয়েছিলেন। ২০১৩ সালে  নাস্তিকদের যে আস্ফালন সৃষ্টি হয়েছিল, যুবক-যুবতীদের রাস্তায় নামিয়ে এমরান এইচ সরকার দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করেছিল। অনেক মন্ত্রী-এমপি তার কথায় উঠ-বস করতেন। যেন সেই তখন রাষ্ট্রের অলিখিত প্রধান ছিল। তিনি বলেন, বর্তমান শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করতে আমাদের সন্তানদের নাস্তিক্যবাদী পাঠদান করানো হচ্ছে। দ্রুত এ শিক্ষাব্যবস্থায় পরিবর্তন আনতে হবে। অন্যথায় আমাদের সন্তানরাও নাস্তিক্যবাদী শিক্ষায় শিক্ষিত হবে।

মাহফিলের শেষ অধিবেশন ছিল সমাবর্তন তথা দাওরা হাদিস (মাস্টার্স) উত্তীর্ণ শিক্ষার্থীদের সম্মাননা পাগড়ি প্রদান। শিক্ষার্থীরা আবেগঘন পরিবেশে পাগড়ি গ্রহণ করেন। পাগড়ি প্রদান শেষে মজলিসে ইদারির প্রধান মুফতি আজম আল্লামা আবদুচ্ছালাম চাটগামী মূল্যবান নসিহত করে মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর