সোমবার, ৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

মেয়র পদ ধরে রাখতে একাট্টা আওয়ামী লীগ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

মেয়র পদ ধরে রাখতে একাট্টা আওয়ামী লীগ

আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম সিটি নির্বাচন। নির্বাচন ঘিরে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে দেখা দিয়েছে ঐক্যের সুর। দলের প্রেসিডিয়াম সদস্য, একাধিক এমপি ও শীর্ষ নেতারা চট্টগ্রামে বৈঠক করেছেন। বিভিন্ন সভায় উপস্থিত হয়েছেন কেন্দ্রীয় শীর্ষ নেতারাও। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র পদটি ধরে রাখতে মাঠে কাজ করার জন্য দলের নেতা-কর্মীদের নির্দেশনাও এসেছে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা থেকেও। সবমিলে নৌকার পক্ষে একাট্টা হয়ে মাঠে নেমেছেন নেতারা। সেই ধারাবাহিকতায় আজ সোমবার চসিক নির্বাচনের বিষয়ে আবারও গুরুত্ব সহকারে আলোচনা হবে বলে দলীয় সূত্রে নিশ্চিত করা হয়েছে। দলের একাধিক নেতা-কর্মীরা বলেন, দলের মেয়র প্রার্থী রেজাউল করিমের পক্ষে কাজ করার জন্য বর্ধিত সভাসহ বিভিন্নভাবে নেতারা নির্দেশনা দিয়েছেন। সেভাবেই কাজ করা হচ্ছে। চলছে নানাভাবে প্রচার-প্রচারণাও।  মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দলের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার জন্য ইতিমধ্যে নির্দেশনা দেওয়া রয়েছে ওয়ার্ডে ওয়ার্ডে। সেই ধারাবাহিকতায় উঠান বৈঠকসহ নানাবিদ কর্ম-তৎপরতায় কাজ করা হচ্ছে।

গত বর্ধিতসভাসহ একাধিকবার বৈঠকে দলের প্রার্থীর পক্ষে কাজের বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। তিনি বলেন, আজ সোমবার মেয়র প্রার্থীর বিষয় ছাড়াও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, গণহত্যা দিবস ও এম এ আজিজের স্মরণ সভার বিষয়ে আলোচনা করা হবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী রয়েছেন নগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী, ধানের শীষ নিয়ে বিএনপি থেকে নির্বাচন করছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের এম এ মতিন (মোমবাতি), ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর (আম প্রতীক), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ওয়াহেদ মুরাদ (চেয়ার প্রতীক) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম (হাতপাখা)।

মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা আজ : আজ সোমবার বিকাল সাড়ে ৩টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক সভা দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর