সোমবার, ৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সিলেটে যুক্তরাজ্য প্রবাসীদের জন্য প্রস্তুত ১০ হোটেল

দেশে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের কোয়ারেন্টাইনের জন্য সিলেটে প্রস্তুত রাখা হয়েছে ১০টি হোটেল। ওসমানী বিমানবন্দরে নামার পর ইমিগ্রেশন শেষে তাদেরকে ১৪ দিনের কোয়ারেন্টাইনের জন্য সরাসরি নিয়ে আসা হবে হোটেলে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ঘোষণার পর আজ সোমবার লন্ডন থেকে প্রথম ফ্লাইট আসছে। ওই ফ্লাইটে সিলেটের ৪৮ জন যাত্রী আসছেন। ওই ফ্লাইটে দুই শতাধিক যাত্রী সিট বুকিং দিয়েছিলেন। কিন্তু প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ঘোষণার পর বাকিরা ফ্লাইট বাতিল করেছেন। নতুন বছরের প্রথম দিন থেকে যুক্তরাজ্য ফেরত যাত্রীদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হয়। এরপর থেকে ফ্লাইট বাতিলের হিড়িক পড়ে। আজ সোমবার লন্ডন থেকে আসা ফ্লাইটে দুই শতাধিক যাত্রী টিকিট কেটেছিলেন। কিন্তু দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে এ ভয়ে তিন-চতুর্থাংশ যাত্রী ফ্লাইট বাতিল করেন। আজ যারা সিলেট ফিরবেন তাদেরকে হোটেল হলিসাইড ও স্টার প্যাসিফিকে রাখা হবে। এদিকে দেশে আসার পর কোয়ারেন্টাইনে থাকার জন্য জেলা প্রশাসন বিভিন্ন মানের ১০টি হোটেল প্রস্তুত রেখেছে। এর মধ্যে রয়েছে- আম্বরখানার হোটেল ব্রিটানিয়া, ধোপাদীঘিরপারের হোটেল অনুরাগ, মিরের ময়দানে লা রোজ, দরগাগেটে হোটেল হলি সাইড, মিরাবাজারে হোটেল সুপ্রীম, মেন্দিবাগে হোটেল গার্ডেন ইন, দরগা গেটে হোটেল স্টার প্যাসিফিক, হোটেল হলি গেট ও সোবহানীঘাটে হোটেল ভ্যালি গার্ডেন। সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জানান, সিলেটে যুক্তরাজ্য ফেরত প্রবাসীদের কোয়ারেন্টাইনের জন্য ১০টি হোটেল প্রস্তুত রাখা হয়েছে। এই হোটেলগুলোতে প্রায় ৭০০ যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখা যাবে।

সোমবার (আজ) যারা আসবেন তাদের হোটেল হলিসাইড ও স্টার প্যাসিফিকে পাঠানো হবে। পরবর্তী ফ্লাইটের যাত্রীদের হোটেলের নাম দিয়ে দেওয়া হবে। তারা দেশে আসার আগেই হোটেল ঠিক করে আসবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিলেট অফিসের ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার জানান, সোমবার (আজ) বাংলাদেশ বিমানের ফ্লাইটে ৪৮ জন যাত্রী আসবেন। অথচ এই ফ্লাইটে দুই শতাধিক যাত্রী টিকিট কেটেছিলেন। দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে এই ভয়ে বাকিরা ফ্লাইট বাতিল করেছেন। কোয়ারেন্টাইনের ভয়ে খুব প্রয়োজন ছাড়া যুক্তরাজ্য প্রবাসীরা দেশে ফিরতে চাইছেন না বলে মন্তব্য করেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর