মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
উসকানিমূলক বক্তব্য প্রচার

ডিজিটাল নিরাপত্তা আইনে দুজনের বিরুদ্ধে আইভীর মামলা

আদালত প্রতিবেদক

ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন উসকানিমূলক বক্তব্য প্রচারের অভিযোগে দুজনের   বিরুদ্ধে নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। ঢাকার সাইবার ট্রাইব্যুনালে হাজির হয়ে গতকাল তিনি এ মামলা করেন। পরে বিচারক মামলাটি তদন্ত করে পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগকে (সিআইডি) আগামী ৮  ফেব্রুয়ারির মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের  নির্দেশ দেন।

 মামলার দুই আসামি হলেন প্রদীপ দাস এবং খোকন সাহা।

মামলায় অভিযোগ করা হয়, আসামি প্রদীপ দাস সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব চ্যানেলের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি ও দেশের ভাবমূর্তি ক্ষুণœ করে, এমন মিথ্যা ও মানহানিকর উসকানিমূলক ভিত্তিহীন সংবাদ প্রকাশ করেছেন।

গত বছরের ২৩ নভেম্বর ইউটিউব চ্যানেলে প্রদীপ দাস তার সম্পর্কে ভিত্তিহীন ও উসকানিমূলক তথ্য প্রচার করেন। আসামি খোকন সাহাও ইউটিউব চ্যানেলে ভিত্তিহীন ও মানহানিকর তথ্য প্রচার করেন। হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখলের ভিত্তিহীন, আপত্তিকর তথ্য প্রচার করা হয়। এ ছাড়া আসামি প্রদীপ দাস ও খোকন সাহা মুক্তিযুদ্ধের  চেতনার বিরুদ্ধে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে সামাজিক স্থিতিশীলতা এবং রাজনৈতিক ফায়দা নেওয়ার জন্য ইউটিউব- ফেসবুকে মিথ্যা ভিত্তিহীন তথ্য প্রচার করে। আসামিরা মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য সামাজিক  যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন, যা ডিজিটাল নিরাপত্তা আইনে দন্ডনীয় অপরাধ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর