বুধবার, ৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

ভাসানটেকে অবৈধ দখল উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাসানটেক বাজার থেকে পকেট গেট পর্যন্ত রাস্তার দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গতকাল এ উচ্ছেদ অভিযান পরিদর্শন করেছেন ঢাকা উত্তর সিটি কলপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

পরিদর্শনকালে মেয়র বলেন, মাটিকাটা থেকে ভাসানটেক পর্যন্ত আসার সময় দেখা যায়, মাটিকাটায় ১০০ ফুট রাস্তা, ভাসানটেকে ১০২ ফুট প্রশস্ত রাস্তা। কিন্তু তার মাঝখানে, যেখানে আমরা দাঁড়িয়ে আছি এ জায়গায় রাস্তা ২০ ফুট থাকার কথা। রাজউকের নকশা অনুযায়ী এ রাস্তাটি ২০ ফুট হওয়ার কথা। কিন্তু রাস্তার দুপাশের ভবন মালিকরা ভবন তৈরি করার সময় কয়েক ফুট রাস্তা দখল করে ভবন তৈরি করেছে। এ মুহূর্তে এখানে রাস্তা আছে মাত্র ৮ থেকে ৯ ফুট। এর ফলে এই সরু রাস্তায় ভয়াবহ যানজট তৈরি হয়। এটুকু রাস্তা পার হতে দীর্ঘ সময় লেগে যায়। দখলদারদের হুঁশিয়ার করে মেয়র বলেন, রাজউকের নকশার বাইরে কোনো প্রকার দখল টিকিয়ে রাখা হবে না। খালের দুই পাড় থেকে অবৈধ দখল উচ্ছেদ করা হচ্ছে, একইভাবে রাজউকের নকশার বাইরে ভবন তৈরি করলে উচ্ছেদ করা হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সালেক মোল্লাহ, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মতিউর রহমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর