বৃহস্পতিবার, ৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

মওদুদ আহমদের শারীরিক অবস্থার উন্নতি

নিজস্ব প্রতিবেদক

মওদুদ আহমদের শারীরিক অবস্থার উন্নতি

অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি এখন আগের চেয়ে ভালো বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল দুপুরে বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতালে গিয়ে অসুস্থ মওদুদ আহমদকে দেখে আসার পর সাংবাদিকদের এ কথা জানান তিনি। বলেন, ‘আমি ব্যারিস্টার মওদুদ আহমদকে দেখে এসেছি। তিনি আগের চেয়ে ভালো আছেন। আমার সঙ্গে কথা বলেছেন। দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আমি বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের সঙ্গে কথা বলেছি। আগামীকাল তার হৃদযন্ত্রে স্থায়ী পেস মেকার বসানো হবে। এখন একটা অস্থায়ী পেস মেকার আছে।’ এ সময় বিএনপি মহাসচিবের সঙ্গে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনও ছিলেন।

গত ৩০ ডিসেম্বর রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ হ্রাস পেলে মওদুদ আহমদকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তার রক্তে হিমোগ্লোবিনের পরিমাণ বৃদ্ধি পেয়েছে বলে চিকিৎসকরা জানান। তিনি হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। গতকাল তার নেতৃত্বে ছয় সদস্যের একটি মেডিকেল টিম মওদুদ আহমদের শারীরিক অবস্থা পর্যালোচনা করে নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে এবং দ্রুত হৃদযন্ত্রের একটি স্থায়ী পেস মেকার বসানোর সিদ্ধান্ত হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর