বৃহস্পতিবার, ৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
চট্টগ্রাম সিটি নির্বাচন

কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে রেজাউল করিমের বৈঠক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে রেজাউল করিমের বৈঠক

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থীদের নিয়ে বৈঠক করেছেন মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। মঙ্গলবার রাতে আওয়ামী লীগ মনোনীত মোট ৩৬ জন কাউন্সিলর প্রার্থী দল বেধে নগরীর বহদ্দারহাটস্থ রেজাউল করিমের বাসভবনে তার সঙ্গে বৈঠক করেন। এর আগে কাউন্সিলর প্রার্থীরা চসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রধান সমন্বয়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেন।

মঙ্গলবার রাতের বৈঠকে চসিক মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, বিদ্রোহী প্রার্থীরা সরে না দাঁড়ালেও তাদের পক্ষে দলের কেউ থাকবে না। কাউন্সিলর পদে শুধুমাত্র দল সমর্থিত প্রার্থীদের পক্ষে থাকার সিদ্ধান্ত নিয়েছে নগর আওয়ামী লীগ। এই সিদ্ধান্ত না মেনে যারা বিদ্রোহী প্রার্থীদের সমর্থন অথবা ইন্ধন দেবেন তাদের বিরুদ্ধে কেন্দ্রের কাছে লিখিত অভিযোগ দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হয়েছে নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সর্বশেষ সভায়। তাই দলীয় মনোনয়নপ্রাপ্ত কাউন্সিলর প্রার্থীদের ঘাবড়ানোর কিছুই নেই।

এদিকে নগর আওয়ামী লীগের সিনিয়র নেতাদের কেউ কেউ গোপনে বিদ্রোহী প্রার্থীদের সমর্থন দিয়ে যাচ্ছেন বলে বৈঠকে দলীয় প্রার্থীরা অভিযোগ তুলেন। তারা  বৈঠক থেকেই কাউন্সিলর নির্বাচন নিয়ে নগর আওয়ামী লীগ ও সিনিয়র নেতাদের ভূমিকা স্পষ্ট করার দাবি তুলেন। এ অবস্থায় রেজাউল করিম চৌধুরী দলীয় প্রার্থীদের বলেন, দলীয় প্রতীকটাই আসল। যেহেতু বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। দলের প্রতীক নৌকা যার সঙ্গে থাকবে এবং যাকে এই প্রতীক দেওয়া হয়েছে তার সম্মান অক্ষুণœ রাখতে হবে। এতে দল কাউকে ছাড় দেবে না।

এদিকে গতকাল সকাল থেকে নগীর তিনটি ওয়ার্ডের চসিক নির্বাচনের সেন্টার কমিটির সঙ্গে বৈঠক করে মতবিনিময় করেছেন মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। এ সময় তিনি দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে নির্বাচনে তাকে জয়যুক্ত করার আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর