বৃহস্পতিবার, ৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

নানা আয়োজনে সরকারের এক যুগ পূর্তি উদ্‌যাপন

সমৃদ্ধ দেশ বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তি উদ্‌যাপিত হয়েছে। দিনটি উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, শেখ হাসিনার সুস্থতা কামনায় দোয়া মাহফিল, আনন্দ শোভাযাত্রা, শীতবস্ত্র বিতরণসহ নানা কর্মসূচির আয়োজন করে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো। এসব কর্মসূচিতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়। সরকারের টানা এক যুগ পূর্তি উপলক্ষে গতকাল অনুষ্ঠানের আয়োজন করে আওয়ামী লীগ। অনুষ্ঠানে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আর শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ থাকতে হবে। সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ একটি গণমুখী দল। একটি গণমুখী দলের লক্ষ্য ক্ষমতায় গিয়ে ভোগের নয়, মানুষের সেবা করার। সেই লক্ষ্য ও ব্রত নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার মানুষের সেবা করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধারাবাহিকভাবে ক্ষমতা গ্রহণের এক যুগ পূর্তি উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। বাদ আসর বঙ্গবন্ধু এভিনিউয়ের কার্যালয়ে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফী। সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন রুহুল এমপি, দিলীপ কুমার রায়, শহীদ সেরনিয়াবাত, আবদুস সাত্তার মাসুদ ও সাজেদা বেগম প্রমুখ।

স্বেচ্ছাসেবক লীগ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা এক যুগ পূর্তিতে বেলা ১২টায় সংগঠনের ১৯ বঙ্গবন্ধু এভিনিউয়ের কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগ আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নত সমৃদ্ধ আধুনিক দেশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে। আয়োজক সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় ও মহানগর উত্তর-দক্ষিণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

কৃষক লীগ : সকাল ৯টায় বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। সকাল সাড়ে ১০টায় ১৯ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে সংগঠনটি। পরে কেক কাটার মাধ্যমে আওয়ামী লীগ সরকারের এক যুগ পূর্তি উদ্‌যাপন করা হয়। সভা শেষে হয় আনন্দ শোভাযাত্রা। এটি নগরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আওয়মী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে সমাপ্ত হয়। সভায় সভাপতিত্ব করেন কৃষিবিদ সমীর চন্দ। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তৃণমূলে কৃষক সংগঠন সুগঠিত করার মাধ্যমে কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঐক্যবদ্ধভাবে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর