রবিবার, ১০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

কালের কণ্ঠ’র ১২ বছরে পদার্পণ

নিজস্ব প্রতিবেদক

কালের কণ্ঠ’র ১২ বছরে পদার্পণ

কেক কেটে দৈনিক কালের কণ্ঠের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর -বাংলাদেশ প্রতিদিন

পাঠকপ্রিয় দৈনিক কালের কণ্ঠ আজ ১২ বছরে পদার্পণ করছে। জাতিকে ‘আংশিক নয় পুরো সত্য’ জানানোর অঙ্গীকার নিয়ে ২০১০ সালের ১০ জানুয়ারি যে পথচলা শুরু হয়েছিল, পাঠকের আস্থা ও ভালোবাসায় তা অব্যাহত রয়েছে।

শুরু থেকেই পত্রিকাটি মুক্তিযুদ্ধের আদর্শের পতাকা বহন করে চলেছে। গণতান্ত্রিক মূল্যবোধ, অসাম্প্রদায়িকতা ও মুক্তবুদ্ধিচর্চার ক্ষেত্রে তার স্বকীয় বৈশিষ্ট্য সমুজ্জ্বল রেখেছে। গণমানুষের কথা বলে, সমাজ ও দেশের সার্বিক কল্যাণ চিন্তার প্রতিফলন ঘটিয়েছে। যে কারণে পেয়েছে মানুষের অকল্পনীয় ভালোবাসা ও সমর্থন। যার ফলে বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতির সংকটের মধ্যেও রয়েছে কালের কণ্ঠের নির্বিঘ্ন পথচলা।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে প্রতিষ্ঠাবার্ষিকীতে এবার বর্ণাঢ্য কোনো আয়োজন নেই। স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়া পরিবেশে জন্মদিন উদ্যাপন করা হচ্ছে।

গতকাল সন্ধ্যায় নিজ বাসভবনে আয়োজিত এক অনুষ্ঠানে কেক কেটে ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। এ সময় কালের কণ্ঠ সম্পাদক ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, এডিটোরিয়াল বোর্ড সদস্য এবং সিনিয়র সাংবাদিক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সায়েম সোবহান আনভীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কালের কণ্ঠ পরিবারের সদস্য এবং পাঠক-শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং পত্রিকাটির উত্তরোত্তর সমৃদ্ধি প্রত্যাশা করেন। দশম প্রতিষ্ঠাবার্ষিকীতে গত বছর বসুন্ধরা আবাসিক এলাকায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) রাজদর্শন হলে ছিল বর্ণিল উৎসব। দেশবরেণ্য ২৫ গুণী মানুষ, যাঁরা নানাভাবে দেশকে সমৃদ্ধ করেছেন তাঁদের সম্মাননা জানানো হয়েছিল। তার আগের বছর সম্মাননা জানানো হয়েছিল সেই শিক্ষকদের, যাঁরা তাঁদের শিক্ষার্থীদের মধ্যে জীবনের স্বপ্ন বুনে দিয়েছেন। অষ্টম জন্মবার্ষিকীতে সম্মান জানানো হয় অসম সাহসী ১০ বীর মুক্তিযোদ্ধাকে, যাঁরা জীবন বাজি রেখেছিলেন যুদ্ধের ময়দানে। তার আগে সম্মাননা দেওয়া হয়েছে সেই বীর নারীদের, যাঁরা মুক্তিযুদ্ধে অকথ্য নির্যাতনের শিকার হয়েছেন; দেওয়া হয়েছে শহীদ জননীদের, যাঁরা একাত্তরের মহান মুক্তিযুদ্ধে উৎসর্গ করেছিলেন তাঁদের সন্তানদের; নারী মুক্তিযোদ্ধাদের, যাঁরা সম্মুখসমরে যুদ্ধ করেছেন। ২০১১ সাল থেকে স্মরণীয় সব আয়োজন করছে কালের কণ্ঠ।

কালের কণ্ঠের ১২ বছরে পদার্পণ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০ বছরে বাংলাদেশের ৫০ তৎপর্যপূর্ণ ঘটনা নিয়ে কালের কণ্ঠ প্রকাশ করছে বিশেষ ক্রোড়পত্র। প্রকাশিত হবে আজ থেকে টানা পাঁচ দিন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর