রবিবার, ১০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রতিদিন ও ডিবিসি নিউজের রাজবাড়ী জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাসকে কালুখালী উপজেলার ব্যবসায়ী রবিউল হত্যা মামলার চার্জশিটে আসামি করা হয়েছে। ‘মিথ্যা তথ্যের ভিত্তিতে ষড়যন্ত্রমূলকভাবে’ এটি করা হয়েছে বলে অভিযোগ তুলে এর তীব্র প্রতিবাদ জানিয়েছে বৃহত্তর ফরিদপুর সাংবাদিক ফোরাম, ঢাকা। দ্রুততম সময়ের মধ্যে মামলাটির রিভিউ করে দেবাশীষ বিশ্বাসের নাম বাদ দেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে ওই মামলা থেকে দেবাশীষ বিশ্বাসের নাম বাদ দিতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের মহাপরিদর্শকের হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।  বৃহত্তর ফরিদপুর সাংবাদিক ফোরাম, ঢাকার আহ্বায়ক জাহিদুজ্জামান ফারুকের সভাপতিত্বে ও ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন, ঢাকার (এফজেএফডি) সভাপতি অমরেশ রায়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, জ্যেষ্ঠ সাংবাদিক লায়েকুজ্জামান, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রমুখ। চার্জশিট থেকে নাম প্রত্যাহারের দাবি : দেবাশীষ বিশ্বাসের নাম কালুখালীর রবিউল হত্যা মামলার চার্জশিট থেকে প্রত্যাহার এবং পুনঃতদন্তের দাবিতে বালিয়াকান্দিতে মানববন্ধন ও সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে বালিয়াকান্দি উপজেলা পরিষদ প্রাঙ্গণে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ও গণমাধ্যমকর্মীবৃন্দ এ কর্মসূচির আয়োজন করেন।

বক্তারা বলেন, রবিউল হত্যার ঘটনায় তার স্ত্রী ও বোনের দায়েরকৃত দুটি মামলার এজাহারে দেবাশীষ বিশ্বাসের নাম নেই। কিন্তু পুলিশের ভূমিকা নিয়ে সংবাদ প্রচারের জেরে তারা দেবাশীষের নাম মামলার চার্জশিটে অন্তর্ভুক্ত করেছে। বক্তারা মামলার পুনরায় তদন্তের দাবি করে স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর আবেদন করেন।

বালিয়াকান্দি প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি সমীর কান্তি বিশ্বাসের নেতৃত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সহ-সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক কামরুজ্জামন কামরুল, সাংবাদিক কামরুজ্জামান, হেলাল মাহমুদ, কানাই বিশ্বাস, আমির হোসেন, সবুজ শিকদার, মইনুল হক মৃধা, লিটন মিয়া প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর