সোমবার, ১১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

প্রচারণায় সরব দুই মেয়র প্রার্থী

রুখে দিন জঙ্গি-রাজাকার লালনকারীদের : রেজাউল করিম । মানুষ ধানের শীষেই রায় দেবেন : ডা. শাহাদাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

তৃতীয় দিনের আনুষ্ঠানিক প্রচারণায় নগরীর বিভিন্ন ওয়ার্ডে ভোটারদের উদ্দেশে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেছেন, নৌকায় ভোট দিয়ে জঙ্গি-খুনি-রাজাকার লালনকারীদের রুখে দিন। ৭১ এর মহান মুক্তিযুদ্ধে মরণপণ লড়াইয়ে বাঙালি স্বাধীনতার সূর্যকে ছিনিয়ে এনেছিল। পাকিস্তানের কারাগার  থেকে ৭২ এর এই দিনে বঙ্গবন্ধু দেশে প্রত্যাবর্তন করে যুদ্ধবিধ্বস্ত পোড়া মাটি থেকে সোনা ফলানোর কাজে জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। গতকাল বিকালে ৩য় দিনের দলীয় প্রচারণায় নগরীর উত্তর কাট্টলী, উত্তর পাহাড়তলী ও সরাইপাড়া ওয়ার্ডে গণসংযোগ শুরু করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। গণসংযোগে যোগ দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, নুরুল আবছার মিয়াসহ দলীয় নেতা-কর্মীরা। এদিকে বিকালে ১৫নং বাগমনিরাম ওয়ার্ড আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। মানুষ ধানের শীষ প্রতীকেই রায় দেবেন : চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ও চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, চট্টগ্রামের মানুষ সব সময় সংগ্রামী এবং প্রতিবাদী। তাই চট্টগ্রামের বিভিন্ন সমস্যা, অনিয়ম দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি এবং চট্টগ্রামের প্রতি যে অবহেলা তার জবাব দিতে ২৭ জানুয়ারি চট্টগ্রামের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে ধানের শীষ প্রতীকে তাদের রায় দেবেন। গতকাল দুপুরে নগরীর পাঁচলাইশ ৩ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। তিনি নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে আতুরার ডিপো নুর টাওয়ারের সামনে থেকে গণসংযোগ শুরু করে, ঈদগাহ মোড়, চালিতাতলী বাজার, বোর্ড অফিস, নেজামে হামচা, অক্সিজেন কুয়াইশ সংযোগ সড়কে, ওয়াজেদিয়া, হরিপুর, নয়াহাট, ফকিরাবাদ, কয়লারঘর, অক্সিজেন, পাঠানপুর, শহীদ নগর হয়ে বেলতল মোড়ে পথসভায় বক্তব্য রাখেন। গণসংযোগকালে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সালাম বিনিময় এবং ধানের শীষে ভোট প্রার্থনা করেন।

আগামীতে চট্টগ্রামকে একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে শিক্ষা ও স্বাস্থ্য খাতে উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, চট্টগ্রাম মহানগরীর ৪১ ওয়ার্ডে আরবান হেল্থ সেন্টারগুলো চালু করতে পারলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওপর কিছুটা হলেও চাপ কমত। তাই আরবান হেল্থ সেন্টার, চাইল্ড কেয়ারগুলো বাড়ানোর পরিকল্পনা নিতে হবে।

নিবার্চনী প্রচারণায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই অভিযোগ করে ডা. শাহাদাত বলেন, কথা ছিল সব প্রার্থীর জন্য নির্বাচনে লেভেল প্লেয়িং তৈরি হবে। অথচ দেখা যাচ্ছে সরকারি দলের প্রার্থী যেখানে যাচ্ছেন সেখানেই পুলিশ সাপোর্ট পাচ্ছেন। বিভিন্ন জায়গায় প্রশাসনিক সুবিধা পাচ্ছেন। প্রতিদিন ৩০/৩৫টি গাড়ির বহর নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। এটা কি লেভেল প্লেয়িং হলো? তার পরও আমরা মনে করি একটি সুন্দর, সুষ্ঠু ভোট হোক।

ডা. শাহাদাত হোসেন আরও বলেন, যেহেতু ইভিএমে ভোট হবে সেহেতু আইডি কার্ড ছাড?া কেউ যেন ভোট কেন্দ্রে প্রবেশ করতে না পারে সে দায়িত্ব প্রশাসনকে নিতে হবে।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৮ আসনের সাবেক বিএনপি প্রার্থী ও মহানগর বিএনপির সদস্য এরশাদ উল্লাহ, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন, মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, নগর বিএনপির সাবেক সহ-সাধারণ সম্পাদক সামছুল আলম, জি এম আইয়ুব খান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর