শিরোনাম
বুধবার, ১৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

পার্বত্য এলাকায় আইন শৃঙ্খলা রক্ষায় হেলিকপ্টার চেয়েছে সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক

পার্বত্য এলাকার আইনশৃঙ্খলা রক্ষার জন্য একটি হেলিকপ্টার সরবরাহ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে পার্বত্য এলাকার সিভিল সার্জনদের যথাযথভাবে দায়িত্ব পালনের লক্ষ্যে পাহাড়ে চলাচল উপযোগী মানসম্মত গাড়ি এবং স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে অ্যাম্বুলেন্স সরবরাহ করার সুপারিশ করে কমিটি। এ ছাড়া পার্বত্য এলাকায় দূরত্ব বিবেচনায় কমিউনিটি ক্লিনিক স্থাপনের সুপারিশ করা হয়। সংসদ ভবনে গতকাল ‘পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি আলহাজ মো. দবিরুল ইসলাম। পরে সভাপতি শারীরিকভাবে অসুস্থ বোধ করায় তাঁর অনুরোধে কমিটির সিনিয়র সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে বৈঠক সম্পন্ন হয়।

পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, দীপংকর তালুকদার, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মীর মোস্তাক আহমেদ রবি, বাসন্তী চাকমা বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে পার্বত্য এলাকায় ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজগুলো চিহ্নিত করে চলাচলের উপযোগী করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়। এ ছাড়া পার্বত্য অঞ্চলের সব বিদ্যালয়কে স্কুল ফিডিংয়ের আওতায় নিয়ে আসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করে কমিটি। 

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন সংস্থা এবং চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি, প্রকল্প পরিচালকদের মেয়াদকাল, পার্বত্য চট্টগ্রাম এলাকার জনগণের জীবনমান উন্নয়নের লক্ষ্যে পর্যটন শিল্পকে ত্বরান্বিত করার জন্য তিন জেলায় তিনটি ইকোপার্ক স্থাপন, তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও করোনার সর্বশেষ পরিস্থিতি, রাউজান ঢালাইর মুখ থেকে রাঙ্গামাটি পর্যন্ত পাকা রাস্তা চার লেন করাসহ তিন পার্বত্য জেলায় বহুতলবিশিষ্ট ভবন নির্মাণ সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন স্থানীয় প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর