শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

আমদানি করা পণ্যবোঝাই ট্রাকে ফেনসিডিল

বেনাপোল প্রতিনিধি

এবার বেনাপোল বন্দরে ভারত থেকে আমদানিকৃত পণ্যবাহী ট্রাকে মিলল ২০০ বোতল ফেনসিডিল ও বিভিন্ন প্রকার ওষুধ। ফেনসিডিলসহ ভারতীয় ট্রাকটি আটক করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। বুধবার রাতে বেনাপোল স্থলবন্দরের টিটিআই টার্মিনাল থেকে ট্রাকটি আটক করা হয়। এ সময় ট্রাকটি ফেলে পালিয়ে যায় চালক। এ ঘটনায় বুধবার রাতে আকতার হোসেন নামে সিঅ্যান্ডএফ এজেন্টের এক কর্মচারীকে আটক করে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ। পরবর্তীতে যাচাই-বাছাই করে রাতেই তাকে ছেড়ে দেওয়া হয়। গতকাল সকালে ঘটনা জানাজানি হলে সিঅ্যান্ডএফ এজেন্টের কয়েক হাজার কর্মচারী ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে বেনাপোল বন্দরের সব প্রকার আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রেখে বেনাপোল কাস্টমসের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। পরে বেনাপোল কাস্টমস কমিশনার মোহম্মদ আজিজুর রহমানের সঙ্গে কর্মচারীদের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করলে বিকাল ৩টায় তারা কাজে যোগ দেয়।

দীর্ঘদিন ধরে একটি চোরাচালানি চক্র ভারতীয় ট্রাক চালকদের সঙ্গে যোগসাজশে আমদানিকৃত মালামালের সঙ্গে অবৈধ্য পণ্য ভারত থেকে বাংলাদেশে নিয়ে আসছে। মাঝে-মধ্যে দু-একটি চালান আটক হলেও আড়ালে থেকে যাচ্ছে এর গডফাদাররা। এর আগে কাস্টমস ও বিজিবি অভিযান চালিয়ে  ভারতীয় ট্রাক থেকে অস্ত্র ও মদ উদ্ধার করে।

বেনাপোল কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার অনুপম চাকমা জানান, ভারত থেকে আমদানিকৃত পণ্য নিয়ে আসা ট্রাকে মাদক আসছে- এ ধরনের সংবাদ পেয়ে বন্দরের টিটিআই টার্মিনাল থেকে ডব্লিউ এ-৬৬০৩ ভারতীয় ট্রাকটি আটক করা হয়। পরে ট্রাকটি কাস্টমস হাউসে এনে তল্লাশি করে ২০০ বোতল ফেনসিডিল ও ভারতীয় বিভিন্ন প্রকার ওষুধ জব্দ করা হয়। এ সময় ট্রাকের চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর