শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

গণতন্ত্র ফিরে পেতে নির্বাচনে অংশগ্রহণ

-মির্জা ফখরুল

দিনাজপুর প্রতিনিধি

গণতন্ত্র ফিরে পেতে নির্বাচনে অংশগ্রহণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষের অধিকার ও গণতন্ত্র ফিরে পাওয়ার জন্য আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি। স্বাধীনতর ৫০ বছর হয়ে গেছে। কিন্তু আমরা ভোট দিতে পারি না। ৫০ বছর পরও আমাদের ভোটের অধিকার নিয়ে চিৎকার করতে হচ্ছে। গতকাল বিকালে দিনাজপুর শহরের রামনগর মোড়ে দিনাজপুর পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় মেয়র প্রার্থী  সৈয়দ জাহাঙ্গীর আলমের ধানের শীষ প্রতীকের প্রচারণা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  বাদ মাগরিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দিনাজপুর রেলস্টেশন চত্বরে অপর এক পথসভায় বক্তব্য দেন।

 মির্জা ফখরুল বলেন, আগে আমরা বলতাম আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব। এখন কী হচ্ছে, আমার ভোট আমি দেব, তোমার ভোটটাও আমি দেব। এটাকে বদলাতে হবে। পরিবর্তন করতে হবে। জনগণের নিরাপত্তা দিতে হবে। তিনি বলেন, দেশে আজ গণতন্ত্র নেই, কথা বলার স্বাধীনতা নেই। আমরা গণতন্ত্র চাই, মানুষের অধিকার ফিরিয়ে আনতে চাই। তিনি বলেন, আন্দোলনের অংশ হিসেবে আমরা নির্বাচনে এসেছি। আর এ কারণে আজ আপনাদের সামনে কথা বলতে পারছি। তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর বলেছিল ১০ টাকা কেজি চাল দেবে, বিনা পয়সায় সার  দেবে ও ঘরে ঘরে চাকরি দেবে। কিন্তু চাল ও সারের কেজি কত তা আপনারা জানেন।

মির্জা ফখরুল আরও বলেন, আজকে হাজার হাজার কোটি টাকা পাচার করে বিদেশে নিয়ে যাচ্ছে, তাদের কিছুই হয় না। অথচ মাত্র দুই কোটি টাকার জন্য বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় জেলে পাঠানো হয়েছে। বেগম জিয়াকে বিদেশে চিকিৎসা করানো দরকার। অথচ তাঁকে বিদেশে নিয়ে যেতে দেওয়া হয় না। আমাদের বুকে পাথরচাপা দিয়ে রাখা হয়েছে। সেখান থেকে বের হতে হবে। 

মির্জা ফখরুল দিনাজপুর পৌরসভার নির্বাচনে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের হাতে ধানের শীষ প্রতীক তুলে দিয়ে তাঁকে পরিচয় করিয়ে দেন। আগামী ১৬ জানুয়ারি ধানের শীষে ভোট দিয়ে আবারও তাঁকে বিজয়ী করার জন্য তিনি আহ্বান জানান। দিনাজপুর পৌর বিএনপির ১ নম্বর ওয়ার্ডের সভাপতি মো. আবেদ আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির মেয়র প্রার্থী পৌরসভার বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান উজ্জ্বল, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক রেজিনা ইসলাম প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর