শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

বঙ্গোপসাগরে নৌবাহিনীর বার্ষিক মহড়া

নিজস্ব প্রতিবেদক

বঙ্গোপসাগরে নৌবাহিনীর বার্ষিক মহড়া

নৌবাহিনীর বার্ষিক মহড়ার সমাপনী দিনে গতকাল আধুনিক জাহাজ বানৌজা বঙ্গবন্ধু থেকে বঙ্গোপসাগরে মিসাইল ফায়ারিং করা হয় -আইএসপিআর

বঙ্গোপসাগরে সফল মিসাইল উৎক্ষেপণের মধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনীর বার্ষিক মহড়া ‘এক্সারসাইজ সেইফগার্ড-২০২০’ গতকাল সমাপ্ত হয়েছে। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বানৌজা বঙ্গবন্ধু থেকে সমাপনী দিবসের মহড়াসমূহ প্রত্যক্ষ করেন। এ সময় নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল উপস্থিত ছিলেন। আইএসপিআর জানায়, ১৮ দিনব্যাপী এ মহড়ায় নৌবাহিনীর ফ্রিগেট, করভেট, ওপিভি, মাইনসুইপার, পেট্রোলক্রাফ্ট, মিসাইল বোটসহ উল্লেখযোগ্যসংখ্যক জাহাজ এবং নৌবাহিনীর মেরিটাইম প্যাট্রল এয়ার ক্রাফ্ট, হেলিকপ্টার ও বিশেষায়িত ফোর্স সোয়াডস্ প্রত্যক্ষভাবে অংশ নেয়। এ ছাড়া কোস্টগার্ড, সেনা, বিমান বাহিনীসহ সংশ্লিষ্ট মেরিটাইম সংস্থাসমূহ এ মহড়ায় প্রত্যক্ষ/পরোক্ষভাবে অংশগ্রহণ করে। মোট চার ধাপে অনুষ্ঠিত এ মহড়ার উল্লেখযোগ্য দিকসমূহের মধ্যে অন্তর্ভুক্ত ছিল নৌবহরের বিভিন্ন কলাকৌশল অনুশীলন, সমুদ্র এলাকায় পর্যবেক্ষণ প্রভৃতি।

মহড়ার সফল সমাপ্তির পর ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী চট্টগ্রাম নৌ অঞ্চলের কর্মকর্তা ও নাবিকদের অভিনন্দন জানান এবং নৌ সদস্যদের পেশাগত মান, দক্ষতা ও কর্মনিষ্ঠার ভূয়সী প্রশংসা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর