মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

পৌর নির্বাচনে জনগণের সাড়া নেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

পৌর নির্বাচনে জনগণের সাড়া নেই : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারা দেশে চলমান পৌর নির্বাচনে জনগণের কোনো সাড়া নেই। কারণ বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনকেই জনগণ বিশ্বাসযোগ্য মনে করে না। এই সরকার জনগণের আস্থা থেকে অনেক দূরে সরে গেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মধ্যরাতে ব্যালটবাক্স ভর্তি করে ক্ষমতা দখলের ধারাবাহিকতায় এখন পৌর নির্বাচনেও সহিংস সন্ত্রাসে উদ্বুদ্ধ হয়েছে সরকারের মদদপুষ্ট দুর্বৃত্তরা। গতকাল এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, বিরোধী দলহীন একদলীয় শাসনই এই সরকারের টিকে থাকার একমাত্র ভরসা। তাই দেশকে বিরোধী দলহীন করার জন্য সরকার তাদের সরকারি যন্ত্রকে যত্রতত্র ব্যবহার করছে।

বিএনপিসহ বিরোধী দলকে নিশ্চিহ্নকরণের যাবতীয় উদ্যোগ-আয়োজনে কোনো কমতি নেই। তিনি বলেন, গণতন্ত্রহীনতা, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের অনুপস্থিতির কারণেই নির্বাচন নিয়ে দুর্বৃত্তদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। বিনা ভোটে স্থানীয় ক্ষমতা আয়ত্তে নিতে বিরোধী দলের নেতা-কর্মীদের রক্তে হাত রঞ্জিত করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার সন্ত্রাস, হুমকি ও আতঙ্ক সৃষ্টি করেই ক্ষমতায় টিকে থাকতে চায়। ফলে এখন সন্ত্রাসের ব্যাধিতে আক্রান্ত বাংলাদেশ। বরিশালে পৌরসভা নির্বাচন চলাকালে সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় নেতা জহির উদ্দিন স্বপনের বাসভবনে হামলা ও নেতা-কর্মীদের আহত করার ঘটনা নিঃসন্দেহে সুপরিকল্পিত আক্রমণ। তিনি এই সন্ত্রাসী ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর