মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
অবৈধ নির্মাণকাজে বাধা

রাঙ্গুনিয়ায় বেধড়ক পেটানো হলো তিন বনকর্মীকে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ১০০ একরেরও বেশি বনের জায়গা দখল করে গড়ে তোলা জ্ঞানশরণ মহাঅরণ্য বৌদ্ধবিহারে আরও অবৈধ স্থাপনা নির্মাণে বাধা দেওয়ায় তিন বনকর্মীকে বেধড়ক পিটিয়েছে বৌদ্ধ ভিক্ষু শরণাংকর থেরোর অনুসারীরা। গতকাল সকালে এ ঘটনা ঘটে বলে জানান রাঙ্গুনিয়ার খুরুশিয়া বন রেঞ্জ কর্মকর্তা আশরাফুল ইসলাম। হামলায় রাঙ্গুনিয়ার খুরুশিয়া বনবিট কর্মকর্তা শাহ আলম হাওলাদার (৫৫), বন প্রহরী আলী আকবর খান (৩৫) ও আবু তাহের (৫৪) গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় রাঙ্গুনিয়া থানায় অভিযোগ দায়ের করেছে বন বিভাগ। রাঙ্গুনিয়ার খুরুশিয়া বন রেঞ্জ কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, জোর করে অবৈধভাবে সংরক্ষিত বনের জায়গা দখল করে বৌদ্ধ ভিক্ষু শরণাংকর থেরো জ্ঞানশরণ মহাঅরণ্য বৌদ্ধবিহার

গড়ে তোলেন।

তার বিরুদ্ধে বনবিভাগ প্রায় ডজনখানেক মামলা করলেও অবৈধ দখল ঠেকানো যাচ্ছে না। তিনি আরও বলেন, গতকাল সকালে সংরক্ষিত বনের জায়গায় পুনরায় স্থাপনা নির্মাণে বাধা দেওয়ায় প্রথমে অকথ্য ভাষায় গালাগাল এবং পরবর্তীতে সংঘবদ্ধ হয়ে বনকর্মীদের ওপর হামলা করা হয়। দেশি অস্ত্রশস্ত্র নিয়ে তারা তিন বনকর্মীকে বেধড়ক মারধর করে গুরুতর আহত করে।

রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) মাহবুব মিল্কি বলেন, বনকর্মীদের ওপর হামলার ঘটনায় বন বিভাগের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর