মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

শিক্ষাপ্রতিষ্ঠান খোলাসহ আট দাবিতে বিক্ষোভ ছাত্র ইউনিয়নের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বিশেষজ্ঞদের মতামত নিয়ে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার রোডম্যাপ ঘোষণা করাসহ আট দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। ছাত্র ইউনিয়নের আট দফা দাবির মধ্যে আছে, করোনাকালীন শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন-ফি মওকুফ করা, নামে-বেনামে ফি আদায়কারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বিশেষজ্ঞদের মতামত নিয়ে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার রোডম্যাপ ঘোষণা, সেশনজট রোধে দ্রুত এইচএসসি পরীক্ষার্থীদের ফল প্রকাশ এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ, পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িকীকরণ বন্ধ করা, হলগুলো খুলে দিয়ে শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা করে পরীক্ষা নেওয়া এবং প্রভৃতি।

সমাবেশে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনায় সমাবেশে বক্তৃতা করেন কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি কে এম মুত্তাকী, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সভাপতি মাহির শাহরিয়ার রেজা প্রমুখ।

সমাবেশে ফয়েজ উল্লাহ বলেন, করোনা-পরবর্তী সময় শিক্ষার্থীরা যেন ঝরে না পড়ে সে জন্য শিক্ষার্থীদের শিক্ষার ব্যয় এবং শিক্ষকদের বেতনাদির দায়ভার সরকারকে বহন করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর