বুধবার, ২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

গুঁড়িয়ে দেওয়া হলো বুড়িগঙ্গা তীরের বহুতল ভবন

নিজস্ব প্রতিবেদক

গুঁড়িয়ে দেওয়া হলো বুড়িগঙ্গা তীরের বহুতল ভবন

রাজধানীর কামরাঙ্গীরচরে বুড়িগঙ্গা নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা অবৈধ স্থাপনায় গতকাল উচ্ছেদ অভিযান চালায় বিআইডব্লিউটিএ -বাংলাদেশ প্রতিদিন

বুড়িগঙ্গা নদীর পুনঃদখল রোধে বিশেষ উচ্ছেদ অভিযানে একাধিক বহুতল ভবন গুঁড়িয়ে দেওয়াসহ ৮৯টি ছোট-বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। গতকাল সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কামরাঙ্গীর চরের ঠোটারমাথা সংলগ্ন মুসলিমবাগ এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানে ৩টি চারতলা ভবন, ২টি তিনতলা বিল্ডিং, ২টি দোতলা বিল্ডিং, ১৮টি একতলা পাকা বিল্ডিং, ১২টি আধাপাকা ঘর, ৩২টি টিনের ঘর, ১৮টি টংঘর ও ২টি খাবার হোটেল গুঁড়িয়ে দেওয়া হয়। উদ্ধার করা হয় ২ একর তীরভূমি। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিলের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়। বুড়িগঙ্গা নদীর তীর উদ্ধারে নদীর সীমানা পিলার থেকে কোথাও ২০ ফুট,  কোথাও আবার ৪০ ফুট ভিতরে থাকা সব স্থাপনা উচ্ছেদ করা হয়।

 বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক গুলজার আলী বলেন, সিএস ও আরএস অনুযায়ী জরিপ করে অভিযান চালানো হচ্ছে। এলাকার পুরাতন ১৬টি নদীর সীমানা পিলারের নকশায় ভুল রয়েছে। উচ্ছেদ শেষে উদ্ধার করা জায়গায় নদী তীর রক্ষা প্রকল্পের আওতায় স্থায়ী সীমানা পিলার বসানো হবে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর