বুধবার, ২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

করোনায় সব মৃত্যু পঞ্চাশোর্ধ্বদের

২৪ ঘণ্টায় শনাক্ত ৭০২

নিজস্ব প্রতিবেদক

করোনায় সব মৃত্যু পঞ্চাশোর্ধ্বদের

দেশে করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। সবারই বয়স ছিল ৫০ বছরের বেশি। এর মধ্যে ষাটোর্ধ্ব ছিলেন ১৫ জন ও ৫ জনের বয়স ছিল ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। এ নিয়ে গতকাল পর্যন্ত দেশে করোনা সংক্রমণে মৃত্যু হলো ৭ হাজার ৯৪২ জনের।

গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে দেশে করোনা সংক্রমণের সবশেষ তথ্য তুলে ধরা হয়। বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৭টি নমুনা পরীক্ষায় নতুন করে ৭০২ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৬৫ শতাংশ। আগের দিনের ব্যবধানে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বাড়লেও সংক্রমণ হার কমেছে। গত পরশু ৫ দশমিক ৪৯ শতাংশ সংক্রমণ হারের তথ্য জানানো হয়। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ৬৮২ জন। গতকাল পর্যন্ত দেশে করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ২৯ হাজার ৩১ জন, সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৭৩ হাজার ৮৫৫ জন ও মারা গেছেন ৭ হাজার ৯৪২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৪ জন ছিলেন পুরুষ ও ৬ জন নারী। হাসপাতালে ১৮ জনের ও বাড়িতে ২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১১ জন ঢাকা, ৬ জন চট্টগ্রাম, ২ জন রাজশাহী ও ১ জন খুলনা বিভাগের বাসিন্দা ছিলেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণের তথ্য জানানো হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর