সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

সবার জন্য করোনার টিকা নিশ্চিত করুন

-মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সবার জন্য করোনার টিকা নিশ্চিত করুন

সন্দেহ-সংশয় দূর করে সব মানুষের জন্য করোনার টিকা (ভ্যাকসিন) নিশ্চিত করার দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এ দেশের সব মানুষের টিকা পাওয়া উচিত। এই টিকায় আস্থা আনতে হবে। একই সঙ্গে সেটা বিনামূল্যে মানুষকে দিতে হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে নাগরিক ঐক্যের উদ্যোগে ‘গণঅভ্যুত্থান দিবসের ডাক স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। দলটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক প্রমুখ বক্তব্য দেন।

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, উপহারের ভ্যাকসিন নিয়ে মানুষের যথেষ্ট রকমের সন্দেহ আছে। এসব নিয়ে মানুষ নানা কথা বলছে। মানুষের সন্দেহ ও অনাস্থা দূর করার জন্য প্রধানমন্ত্রী প্রথম টিকাটা নিন। পৃথিবীর সভ্য দেশগুলোতে বিশেষ করে যুক্তরাজ্যের রানী, রাশিয়ার পুতিন ও আমেরিকার জো বাইডেন টিকা নিয়েছেন। আমাদের দেশের মন্ত্রী-এমপিরা আগে টিকা নিন। তাহলেই দেশের মানুষের মধ্যে আস্থা ফিরে আসবে। সাধারণ মানুষের জন্য টিকা প্রদানে কোনো রোডম্যাপ সরকার প্রণয়ন না করায় ক্ষোভ প্রকাশ করেন বিএনপি মহাসচিব।

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, ‘আমরা জনগণের ঐক্য গড়ে তুলতে চাই। জনগণের ঐক্যের মধ্য দিয়ে এই ভয়াবহ ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে সত্যিকার অর্থেই জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই। আসুন, আমরা সবাই ঐক্যবদ্ধ হই। সত্যিকার অর্থেই একটা গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে আমরা সরকারকে পরাজিত করি বা তাদের সরে যেতে বাধ্য করি।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর