সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
হলি আর্টিজানে হামলা

জামিন বাতিল জঙ্গি মারজানের স্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

গুলশানে হলি আর্টিজান হামলায় জড়িত জঙ্গি নুরুল ইসলাম মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তির জামিন বাতিল করে দিয়েছে আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ বলেন, আজিমপুরে জঙ্গি আস্তানা থেকে নারীসহ কয়েকজন জঙ্গি ধরা পড়ে। সেখানে আফরিন ওরফে প্রিয়তি নামে একটি মেয়ে ছিলেন। মেয়েটি তখন পুলিশের ওপরও আক্রমণ করেছিলেন। এরপর পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে ওই নারী জবানবন্দি দিয়েছিলেন। সেখানে তিনি স্বীকার করেন তার স্বামীসহ তারা জঙ্গি কাজে জড়িয়ে পড়েছেন। হলি আর্টিজানে যারা অংশ নিয়েছিল তাদের সঙ্গেও তাদের যোগাযোগ ছিল।

তার স্বামী নুরুল ইসলাম মারজান নারায়ণগঞ্জে জঙ্গি আস্থানায় মারা যান।

বিশ্বজিৎ আরও বলেন, জঙ্গি কার্যক্রম চলাকালে ওই নারী গর্ভবতী ছিলেন। এরপর তার একটি সন্তান হয়। ওই প্রেক্ষাপটে হাই কোর্ট তাকে জামিন দিয়েছিল। এরপর ওই জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল দায়ের করে। আপিল বিভাগ ওই আবেদনের শুনানি নিয়ে জামিন বাতিল করে আদেশ দিয়েছে।

২০১৬ সালের ১০ সেপ্টেম্বর রাতে ঢাকার আজিমপুরে বিডিআর ২ নম্বর গেটের পাশে এক বাড়িতে সন্দেহভাজন জঙ্গিদের আস্তানায় অভিযান চালায় পুলিশ। অভিযান শেষে ওই বাড়ি থেকে তানভীর কাদেরীর লাশ উদ্ধার করা হয়। আহত অবস্থায় আটক করা হয় জেএমবি নেতা তানভীর কাদেরীর স্ত্রী আবেদাতুল ফাতেমা ওরফে খাদিজা, গুলশান হামলায় জড়িত নুরুল ইসলাম মারজানের স্ত্রী আফরিন ওরফে প্রিয়তি এবং আরেক জেএমবি নেতা বাসারুজ্জামান ওরফে চকলেটের স্ত্রী শারমিন ওরফে শায়লা আফরিনকে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর