বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

গোল্ড মনিরের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মেরুল-বাড্ডা থেকে বিপুল পরিমাণ অর্থ, অস্ত্র, মদ, সোনাসহ গ্রেফতার মনির হোসেন ওরফে গোল্ড মনিরের বিরুদ্ধে দুটি মামলার চার্জশিট দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবদুল মালেক এ চার্জশিট দাখিল করেন। ডিবি পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান জানান, মেরুল-বাড্ডায় মনিরের বাসায় রাতভর অভিযান চালিয়ে গত বছরের ২১ নভেম্বর সকালে তাকে গ্রেফতার করে র‌্যাব। অভিযানে ১ কোটি ৯ লাখ টাকা, পাঁচটি বিলাসবহুল গাড়ি, সোনার অলঙ্কার, অস্ত্র ও মাদক জব্দ করা হয়।

 গোল্ড মনিরের বিরুদ্ধে বিএনপি-জামায়াতে অর্থ জোগানোরও তথ্য পায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ ছাড়া অবৈধভাবে আমদানি করা দুটি বিলাসবহুল গাড়ি পাওয়া যায়। যার মূল্য ৩ কোটি টাকার ওপরে। শোরুমেও আরও তিনটি গাড়ি পাওয়া যায়।

নব্বইয়ের দশকে গাউছিয়া মার্কেটে কাপড়ের দোকানের বিক্রয়কর্মী মনির সোনা চোরকারবারি, হুন্ডি ও বিভিন্নজনের ভূমি দখলদার হয়ে ওঠেন।

অভিযানের পর র‌্যাব জানায়, রাজউকের অসাধু কর্মকর্তার যোগসাজশে বিপুল পরিমাণ অর্থসম্পদের মালিক হয়েছেন মনির। ঢাকা শহরের ডিআইটি প্রজেক্টের পাশাপাশি বাড্ডা, নিকুঞ্জ, উত্তরা ও কেরানীগঞ্জে ২০০-এর বেশি প্লট রয়েছে তার। ইতিমধ্যে ৩০টির কথা তিনি স্বীকার করেছেন।

সর্বশেষ খবর