শনিবার, ৩০ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা

খুলনায় স্কুলছাত্রী হত্যায় মোটিভ খুঁজছে পুলিশ

ধর্ষণের আলামত মিলেছে ময়নাতদন্তে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা নগরীর দৌলতপুর বণিকপাড়ায় নিহত স্কুলছাত্রী অঙ্কিতা দে ছোঁয়াকে (৯) ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। গতকাল লাশের ময়নাতদন্ত শেষে খুলনা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগ পুলিশকে ধর্ষণের কথা জানিয়েছে। তবে লাশের শরীরে পচন ধরায় চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করছে ফরেনসিক বিভাগ।

এদিকে ধর্ষণের বিষয়টিকে সামনে রেখে তদন্ত শুরু করেছে পুলিশ। এরই মধ্যে পাবলা বণিকপাড়ার যে বাড়ি থেকে মেয়েটির লাশ উদ্ধার হয়েছে সেই বীনাপানি ভবনের মালিকের ছেলে, ভাড়াটিয়াসহ ছয়জনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ছাড়া নিহতের বাবার অভিযোগের ভিত্তিতে প্রতিবেশী বেকারি শ্রমিক মো. জাহাঙ্গীর ও তার স্ত্রী রিক্তাকে গ্রেফতারের পর আদালতে রিমান্ডের আবেদন জানানো হয়েছে। স্থানীয় খেলার মাঠে সবশেষ অঙ্কিতাকে ওই বেকারি শ্রমিকের মেয়ের সঙ্গে খেলতে দেখা যায় ও অঙ্কিতা নিখোঁজ হওয়ার পরদিন সকালে জাহাঙ্গীর সপরিবারে যশোর চলে যায়। এতে জাহাঙ্গীর ও তার স্ত্রীকে সন্দেহের আওতায় আনা হয়েছে।

জানা যায়, গত ২২ জানুয়ারি দুপুরে বণিকপাড়া মৌচাক টাওয়ারের সামনে থেকে স্কুলছাত্রী অঙ্কিতা নিখোঁজ হয়। সে পাবলা বণিকপাড়া এলাকার সুশান্ত দে’র মেয়ে। এ ঘটনার ছয়দিন পর ২৮ জানুয়ারি বাড়ি থেকে কয়েকশ’ গজ দূরে বীনাপানি চারতলা ভবনের নিচতলার বাথরুম থেকে পুলিশ বস্তাবন্দী অবস্থায় মেয়েটির লাশ উদ্ধার করে। খুমেক ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. শফিউজ্জামান বলেন, আরও কিছু পরীক্ষার পর চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে।

মামলার তদন্ত কর্মকর্তা দৌলতপুর থানা পুলিশের উপ-পরিদর্শক মো. মিজানুর রহমান জানান, হত্যা মামলায় মোটিভ উদ্ধারের চেষ্টা করছে পুলিশ। তবে ধর্ষণের বিষয়টি মাথায় রেখে এর মধ্যে কয়েকজনকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। 

সর্বশেষ খবর