সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

১৩ মার্চ থেকে সীমিত পরিসরে খুলছে ঢাবির হল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

আগামী ১৩ মার্চ থেকে সীমিত পরিসরে খোলা হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল। তবে শুরুতে শুধু স্নাতক শেষবর্ষ এবং স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। গতকাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিনেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অনার্স ফাইনাল ইয়ার ও মাস্টার্সের জন্য আগামী মার্চের ১৩ তারিখ            হল খোলা হবে। মূলত তাদের পরীক্ষা শেষ করাই মূল উদ্দেশ্য। অনার্স ফাইনাল ইয়ার ও মাস্টার্সের মাধ্যমে হল খোলা শুরু করা হবে। আস্তে আস্তে অন্যান্য ব্যাচের শিক্ষার্থীদের বিষয়ে ক্রমান্বয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। অনার্সের অন্যান্য ইয়ারের বিষয়ে কথা উঠেছিল কিন্তু কাউন্সিল নাকচ করে দেয়। তারা সিদ্ধান্ত নেয় যে, শুধু ফাইনাল ইয়ার ও মাস্টার্সের আবাসিক শিক্ষার্থীরাই হলে উঠতে পারবেন।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীদের হলে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে ডিনরা তাদের অধীনস্থ ডিপার্টমেন্টের চেয়ারপারসনদের সঙ্গে ফেব্রুয়ারির ৭ তারিখের মধ্যে কোন কোন বিভাগের পরীক্ষা আগে হবে তাদের তালিকা প্রস্তুত করবেন। একই সঙ্গে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে ফুলটাইম অফিস করতে হবে। তবে যেসব বিভাগ ইতিমধ্যে পরীক্ষার তারিখ ঘোষণা করেছে, তাদের পরীক্ষা নিতে পারবে। তাতে কোনো বাধা নেই।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির নিয়মিত সভায় স্বাস্থ্যবিধি মেনে মার্চের শুরুতে সীমিত পরিসরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সুপারিশ করা হয়। করোনার কারণে গত বছরের ১৯ মার্চ থেকে বন্ধ হয়ে আছে বিশ্ববিদ্যালয়ের সশরীরে পাঠদান কার্যক্রম। ১৮টি হলও একই সময় থেকে বন্ধ আছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর