মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

নকলনবিশদের চাকরি স্থায়ী হচ্ছে : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নকলনবিশদের চাকরি স্থায়ী হচ্ছে : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অচিরেই নকলনবিশদের চাকরি স্থায়ী করা হবে। এ সময় তিনি সংসদে জানান, দেশের জেলা রেজিস্ট্রার ও সাব-রেজিস্ট্রার অফিসে কর্মরত নকলনবিশের সংখ্যা ১৬ হাজার ২৪৫ জন। তাদের চাকরি স্থায়ীকরণের বিষয়ে আইন ও বিচার বিভাগ ইতিমধ্যেই জনপ্রশাসন মন্ত্রণালয়ে সুপারিশ পাঠিয়েছে। অচিরেই তা বাস্তবায়িত হবে।

 স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের শীতকালীন অধিবেশনে গতকালের বৈঠকে জাতীয় পার্টির এমপি মসিউর রহমান রাঙ্গার উত্থাপিত প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

ভার্চুয়ালি ৭২ হাজার ২২৯ জনকে জামিন : সরকারদলীয় এমপি আয়েন উদ্দিনের (রাজশাহী-৩) লিখিত প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক জানান, করোনাকালে দেশের মানুষ যাতে ন্যূনতম বিচারিক সেবা পায় সে লক্ষ্যে বিচারপ্রার্থী সব পক্ষের ভার্চুয়াল উপস্থিতিতে বিচার কার্যক্রম পরিচালনার জন্য ‘আদালত তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন’ সংসদে পাস হয়েছে। ভার্চুয়াল আদালত স্থাপনের মাধ্যমে বিচার বিভাগে নবদিগন্তের সূচনা হয়েছে। গত বছরের ১১ মে থেকে ৪ আগস্ট পর্যন্ত মোট ৫৮ কার্যদিবসে সারা দেশে অধস্তন ভার্চুয়াল আদালতের মাধ্যমে ১ লাখ ৪৭ হাজার ৩৩৯টি জামিনের আবেদন নিষ্পত্তির মাধ্যমে ৭২ হাজার ২২৯ জনের জামিন মঞ্জুর হয়েছে। ফলে করোনাকালে জেলখানায় বন্দী আসামিদের অতিরিক্ত চাপ এড়ানো সম্ভব হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর