শুক্রবার, ৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

সবার জন্য করোনা টিকা নিশ্চিত করতে কাজ করছে সরকার

-স্পিকার

নিজস্ব প্রতিবেদক

সবার জন্য করোনা টিকা নিশ্চিত করতে কাজ করছে সরকার

 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, করোনায় বাংলাদেশে মৃত্যুহার তুলনামূলক কম। তৃণমূল পর্যায়ে দরিদ্র জনগণ যেন অনাহারে মৃত্যুবরণ না করে সে জন্য সঠিক সময়ে খাদ্যদ্রব্য সরবরাহ করেছে সরকার। সবার জন্য কভিড-১৯ ভ্যাকসিন সরবরাহে নিরলস কাজ করে যাচ্ছে সরকার। সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে গতকাল বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন। স্পিকার রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে আরও বলেন, সুইডেন বাংলাদেশের অনেক পুরনো বন্ধু।

সুইডেনের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত সুদৃঢ়। এ সময় ভবিষ্যতে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও শক্তিশালী হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন তিনি। স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুদীর্ঘ ২৪ বছর বাংলার মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে গেছেন। স্বাধীনতা অর্জনের পর তিনি জাতিকে উপহার দিয়েছেন বিশ্বসেরা সংবিধান। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের কারণে কভিডকালীন বাংলাদেশের জীবনযাত্রা ও ব্যবসা-বাণিজ্য বর্তমানে স্বাভাবিক গতিতে চলছে। পাশাপাশি দেশের অর্থনৈতিক গতিও সঠিক পথে রয়েছে।

রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে কভিডকালীন অর্থনীতির চাকা সচল রাখা, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের গৃহীত কার্যক্রমের প্রশংসা করেন। বাংলাদেশের এ অগ্রযাত্রার ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

এ সময় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন, কভিড-১৯ পরিস্থিতি, কভিড-১৯ ভ্যাকসিনের বর্তমান অবস্থা, দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়ন, এসডিজি বাস্তবায়নে বাংলাদেশের অগ্রগতি, জলবায়ু পরিবর্তন ও পরিবেশ সংরক্ষণ বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর