শিরোনাম
বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
সিলেট

করোনার টিকায় আগ্রহ বেশি রাজনীতিবিদদের

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

ভয়কে জয় করে করোনার টিকা গ্রহণে সিলেটের মানুষের মধ্যে বাড়ছে আগ্রহ। টিকা গ্রহণের পর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় সাধারণ মানুষের মন থেকে কেটে গেছে ভয়। তাই সময়ের সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোয় বাড়ছে টিকা গ্রহণকারীর ভিড়। তবে সিলেটে টিকা নিয়ে সবচেয়ে বেশি আগ্রহ লক্ষ্য করা গেছে রাজনীতিবিদদের মাঝে। টিকা নিতে কর্মীদের বহর নিয়ে তারা আসছেন কেন্দ্রে। উৎসবমুখর পরিবেশে নেতা-কর্মীরা টিকা নিচ্ছেন। সিলেট মহানগরে করোনার টিকা কেন্দ্র দুটি- ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ লাইনস হাসপাতাল। গত রবিবার করোনার গণটিকার উদ্বোধনী দিনে দুই কেন্দ্র মিলে টিকা নিয়েছিলেন ৫২৯ জন। প্রথম দিন যারা টিকা নিয়েছেন তাদের শরীরে কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় সাধারণ মানুষের মধ্যেও বেড়ে যায় টিকা নিয়ে আগ্রহ। দ্বিতীয় দিন সোমবার আগের দিনের চেয়ে দ্বিগুণসংখ্যক লোক নেন করোনার টিকা। ওইদিন দুই কেন্দ্র মিলে টিকা নেন ১ হাজার ২১৯ জন।

এর মধ্যে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১ হাজার ৬৯ আর পুলিশ লাইনস হাসপাতালে ১৫০ জন।

তৃতীয় দিন মঙ্গলবার টিকা গ্রহণকারীর সংখ্যা বেড়ে দাঁড়ায় ২ হাজার ৪৯-এ। যার ১ হাজার ৭৭৮ জন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে আর ২৭১ জন বিভাগীয় পুলিশ লাইনস হাসপাতালে ভ্যাকসিন নেন। গতকাল সকাল থেকে টিকা গ্রহণেচ্ছুরা ভিড় করেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টিকা দেওয়ার কথা থাকলেও টিকা গ্রহণকারীর চাপ সামলাতে বিকাল ৪টা পর্যন্ত কাজ করতে হয় সংশ্লিষ্টদের। গতকাল দুই কেন্দ্র মিলিয়ে টিকা নেন ২ হাজার ৯৩২ জন। এর মধ্যে ওসমানী হাসপাতালে ২ হাজার ৬৫১ আর পুলিশ লাইনস হাসপাতালে ২৮১ জন।

এদিকে সিলেটে করোনার টিকা নিয়ে সবচেয়ে বেশি আগ্রহ পরিলক্ষিত হয়েছে রাজনীতিবিদদের মাঝে। বিরোধী দল বিএনপি নেতা-কর্মীদের টিকা কেন্দ্রে খুব বেশি যেতে দেখা না গেলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মীরা উৎসবমুখর পরিবেশে টিকা নিচ্ছেন। কর্মীদের বহর নিয়ে তারা কেন্দ্রে এসে টিকা নিচ্ছেন। নেতা-কর্মীর ভিড়ের কারণে অনেক সময় স্বাস্থ্যবিধিও হুমকির মুখে পড়ছে।

সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘করোনার টিকা নিয়ে বিএনপি নানা অপপ্রচার চালিয়ে ছিল। কিন্তু মানুষ তাদের অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে স্বতঃস্ফূর্ত টিকা নিচ্ছে।’ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, পার্শ্বপ্রতিক্রিয়া না থাকায় দিন দিন মানুষের মধ্যে টিকা নিয়ে আগ্রহ বাড়ছে। এখন পর্যন্ত যারা টিকা নিয়েছেন তারা সবাই সুস্থ আছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর