শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

ডা. প্রাণ গোপাল দত্ত পেলেন সেরা করদাতার সম্মাননা

নিজস্ব প্রতিবেদক

ডা. প্রাণ গোপাল দত্ত পেলেন সেরা করদাতার সম্মাননা

দেশবরেণ্য চিকিৎসক অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত পেলেন সেরা করদাতা সম্মাননা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক এই উপাচার্য এর আগেও একাধিকবার সেরা করদাতা সম্মাননা পেয়েছেন। প্রতি বছরের মতো এবারও তাঁকে চিকিৎসক ক্যাটাগরিতে এই সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর।

গতকাল রাজধানীর সেগুনবাগিচায় কর অঞ্চল-১০ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের হাতে ট্যাক্স কার্ড ও সেরা করদাতা সম্মাননাপত্র তুলে দেন কর অঞ্চল-১০’র কর কমিশনার মো. লুৎফুল আজীম। একই অনুষ্ঠানে চিকিৎসক ক্যাটাগরিতে সেরা করদাতা সম্মাননা তুলে দেওয়া হয়- ডা. জাহাঙ্গীর কবির ও ডা. নার্গিস ফাতেমার হাতে। এ ছাড়াও অধ্যাপক ডা. এ কে এম ফজলুল হক ও ডা. আবদুল মবিন খানের পক্ষে তাদের প্রতিনিধিরা সম্মাননা গ্রহণ করেন।

প্রসঙ্গত, প্রতিবছর কেন্দ্রীয়ভাবে সব সেরা করদাতাকে এক অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা প্রদান করা হলেও, এবার করোনা মহামারীর কারণে তা হয়নি। তবে কেন্দ্রীয়ভাবে এনবিআর সারা দেশে একযোগে অনলাইনের সেরা করাদাতা সম্মাননা প্রদানের আয়োজন করেছে। সারা দেশে সব কর অঞ্চলে একযোগে আয়োজিত অনুষ্ঠানে ব্যক্তি ক্যাটাগরিতে ৭৬ জন, কোম্পানিতে ৫৩ ও অন্যান্য ১২ সহ এই তিন ক্যাটাগরিতে মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রদান করেছে এনবিআর।

সর্বশেষ খবর