শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
জমি দখল করে উপহারের ঘর!

বগুড়ার ধুনটে ইউএনও এসিল্যান্ডসহ ছয়জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), এসিল্যান্ড ও উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ব্যক্তি মালিকদের জমি দখল করে সেখানে গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণের অভিযোগে তাদের বিরুদ্ধে বগুড়া আদালতে এ মামলা করা হয়েছে। অভিযুক্তরা হলেন- ধুনট উপজেলা সমাজসেবা কর্মকর্তা, গোপালনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও গোপালনগর ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা। আদালত মামলাটি আমলে নিয়ে ১৪ দিনের মধ্যে বিবাদীদের কারণ দর্শানোর (শোকজ) নোটিস দিয়েছে। গতকাল বাদীপক্ষের আইনজীবী খোদা বক্স বলেন, এ মামলার বাদী হয়েছেন উপজেলার গোপালনগর ইউনিয়নের গজিয়াবাড়ি গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে আকবর আলী, তার ভাই মোজাফ্ফর আলী ও মা রহিমা খাতুনসহ একই পরিবারের ছয়জন।

মামলায় বলা হয়েছে, আকবর আলী ও তার পরিবারের লোকজন কমপক্ষে শত বছর ধরে গজিয়াবাড়ি মৌজার ২৫ শতক জমি ভোগ দখল করছেন। এর মধ্যে ১৩ শতক জমি দখল করে সেখানে গৃহহীন ৮টি পরিবারে জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ করেছেন ইউএনও। গত ২০ জানুয়ারি ঘরের উদ্বোধন করা হয়েছে।

অন্যদিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, বাদীপক্ষ দীর্ঘদিন ধরে অবৈধভাবে সরকারি জায়গা দখল নিয়ে ভোগ দখল করছিল। তারা এ জমির কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এ কারণে সেখানে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ করা হয়েছে।

সর্বশেষ খবর