শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে দুদকের চার্জশিট

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মো. মফিজুর রহমান ওরফে মতি সুমনের বিরুদ্ধে মামলার চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুদক প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার।

তিনি বলেন, অবৈধভাবে ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার ৭১৮ টাকার সম্পত্তি অর্জন ও ভোগের অভিযোগে গত বছরের আগস্টে পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে একটি মামলা করা হয়। মামলাটি তদন্তের দায়িত্ব পান দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক শাহীন আরা মমতাজ। তিনি যথারীতি তদন্ত শেষ করে প্রতিবেদন জমা দিয়েছেন।

তদন্ত প্রতিবেদনের বরাতে তিনি আরও বলেন, পাপিয়া দম্পতির অর্জিত ৫ কোটি ৮৪ লাখ ১৮ হাজার ৭১৮ টাকা জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ বলে প্রতীয়মান হওয়ায় দুদক আইনের ২০০৪ এর ২৭(১) ধারা এবং দন্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এ কারণে কমিশন তাদের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দেয়। গত বছরের ২২ ফেব্রুয়ারি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশত্যাগের সময় পাপিয়াসহ চারজনকে গ্রেফতার করে র‌্যাব।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৯ সালের ১২ অক্টোবর থেকে গত ২২ ফেব্রুয়ারি পর্যন্ত গুলশানের ওয়েস্টিন হোটেলের প্রেসিডেন্সিয়াল স্যুট এবং চেয়ারম্যান স্যুটসহ ২৫টি কক্ষে অবস্থান করে খাবার, মদ, স্পা, লন্ড্রি, বারের ব্যয় বাবদ মোট ৩ কোটি ২৩ লাখ ২৪ হাজার ৭৬০ টাকা বিল পাপিয়া নিজেই নগদ পরিশোধ করেন। পাপিয়া ওয়েস্টিনে থাকাবস্থায় প্রায় ৪০ লাখ টাকার কেনাকাটা করেছেন। এ ছাড়া ২০১৫ সালের এপ্রিল থেকে ২০২০ সালের এপ্রিল পর্যন্ত সময়ে মাসিক ৫০ হাজার টাকা করে ৩০ লাখ টাকা বাসা ভাড়া দিয়েছেন। গাড়ির ব্যবসায় ১ কোটি টাকা এবং নরসিংদীতে কেএমসি কার ওয়াশ সলিউশনে ২০ লাখ টাকা বিনিয়োগ করেন। র‌্যাব তার বাসা থেকে ৫৮ লাখ ৪১ হাজার নগদ টাকা উদ্ধার করে। সুমনের নামে হোন্ডা সিভিএ ২০১২ মডেলের একটি গাড়ির কথাও জানা যায়, যার দাম ২২ লাখ টাকা। অর্থ তারা অপরাধজনক কর্মকান্ডের মাধ্যমে আয় করেছেন, যা তাদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ।

সর্বশেষ খবর