শিরোনাম
সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বরখাস্ত হওয়া জেলার সোহেল রানার জামিন স্থগিতই থাকছে

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় অর্থ পাচার আইনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত হওয়া জেলার সোহেল রানা বিশ্বাসকে হাই কোর্টের দেওয়া জামিন স্থগিত রেখেছে আপিল বিভাগ। গতকাল প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেয়। আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আসামি পক্ষের আইনজীবী ছিলেন আলী আজম।

গত বছরের ২০ সেপ্টেম্বর বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চ সোহেল রানাকে জামিন দিয়ে রুল জারি করেছিল। ওই আদেশের বিরুদ্ধে দুদক আবেদন করলে গত ২৯ সেপ্টেম্বর আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান আট সপ্তাহের জন্য হাই কোর্টের আদেশ স্থগিত করেন।

২০১৮ সালের ২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে ৪৪ লাখ ৪৩ হাজার টাকাসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে ভৈরব রেলওয়ে পুলিশ। এ ছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেওয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআরের নথি উদ্ধার করা হয়।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আশরাফ উদ্দিন ভূঁইয়া মাদক ও মানি লন্ডারিং আইনে আলাদা দুটি মামলা করেন। এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ সোহেলকে বরখাস্ত করে।

সোহেল নিম্ন আদালতে জামিনের আবেদন করলে ২০২০ সালের ২৩ জুলাই তা নাকচ হয়। এরপরই সোহেল রানা হাই কোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর