বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

সরকার হটাতে এক দফা আন্দোলনের প্রস্তুতি নিন : আমান

নিজস্ব প্রতিবেদক

সরকার হটাতে এক দফা আন্দোলনের প্রস্তুতি নিন : আমান

সরকার হটানোর ‘এক দফা’ আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের জানিয়েছে বিএনপি। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান এ আহ্বান জানান। তিনি বলেন, বিভিন্ন পৌরসভা-সিটি করপোরেশন নির্বাচনে কীভাবে ভোট ডাকাতি করা হয়েছে। আমরা এই সরকারকে আর কোনো নির্বাচনের সুযোগ দেব না। সবার ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য এক দফার আন্দোলনে শরিক হতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে রাজপথে নেমে এই অবৈধ সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। ঢাকা মহানগর দক্ষিণ-উত্তরের যৌথ উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

ঢাকা মহানগরসহ বিভিন্ন অঙ্গসংগঠনের সহস্রাধিক নেতা-কর্মী সমাবেশে অংশ নেন। সকাল ১০টায় সমাবেশ শুরু হয়ে ১১টা ৫৪ মিনিটে শেষ হয়।

ঢাকা মহানগর দক্ষিণ শাখা বিএনপির সভাপতি হাবিব-উন নবী খান সোহেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের পরিচালনায় সমাবেশে বিএনপি নেতা আবদুস সালাম, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শহিদউদ্দিন চৌধুরী এ্যানী, আমিনুল হক, আবদুস সালাম আজাদ, সুলতান সালাহউদ্দিন টুকু, শহীদুল ইসলাম বাবুল, মীর নেওয়াজ আলী নেওয়াজ, নাজিমউদ্দিন আলম, নিপুণ রায় চৌধুরী, শেখ রবিউল আলম রবি, ইউনুস মৃধা, আবদুল আলীম নকির এজিএম শামসুল হক প্রমুখ বক্তব্য দেন। সমাবেশকে ঘিরে পুলিশ পুরানা পল্টন মোড়, আবদুল গনি সড়ক, কদম ফোয়ারা ও সেগুনবাগিচা এলাকায় ব্যারিকেড দিয়ে চলাচল সীমিত করে দেয়। সমাবেশ শুরুর পর থেকে নেতা-কর্মীদের প্রেস ক্লাবের সামনে অবস্থান করতে পুলিশের পক্ষ থেকে বেশ কড়াকড়ি আরোপ করা হয়। প্রত্যেকের পরিচয় নিশ্চিত না হয়ে সমাবেশস্থলে কাউকে ঢুকতে দেয়নি পুলিশ। তবে সমাবেশে আসতে পথে পথে পুলিশি বাধার অভিযোগ করে বিএনপি নেতা-কর্মীরা। সমাবেশে চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম বলেন, জিয়াউর রহমানের পদক বাতিলের কারও ক্ষমতা নেই। আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, বাংলাদেশটা আপনাদের রাজত্ব নয়। এই দেশ আমরা যুদ্ধ করে স্বাধীন করেছি। সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জিয়াউর রহমান এদেশের মানুষের হৃদয়ের মধ্যে প্রতিমূর্তি। কয়েকজন মাফিয়া, সন্ত্রাসী তার খেতাব কেড়ে নেবে কি নেবে না- এটা দিয়ে জিয়ার ঐতিহাসিক অক্ষয় অবদানকে মুছে ফেলা যাবে না। সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বিএনপি হচ্ছে সেই গরম পানি যেই গরম পানিতে নরম ডিমকে শক্ত করে আবার শক্ত আলুকে নরম করে। যাদের গ্রেফতার করেছেন তাদের মুক্তি দিন। সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল বলেন, আমাদের বহু মিছিলকে রাস্তায় বাধা দেওয়া হয়েছে যাতে আসতে না পারে, আমাদের ডানে এবং বামে সব জায়গায় প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে যাতে আমরা সমাবেশ করতে না পারি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর